Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

খেলা

অবিশ্বাস্য মেসি,টানা চতুর্থবার সেমিফাইনালে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক:  কোপা আমেরিকায় যেন নিজের সেরা ফর্ম খুঁজে পেয়েছেন লিওনেল মেসি। তার জাদুতেই ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

এ নিয়ে টানা চতুর্থবারের মতো দক্ষিণ আমেরিকার সেরা ফুটবল আসরের সেমিতে খেলবে আলবিসেলেস্তেরা।

টুর্নামেন্টের শেষ কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে পাত্তা না দিয়ে নির্বিঘ্নে জয়ের বন্দরে পৌঁছায় মেসির দল।

আর্জেন্টিনার হয়ে গোল করেন রদ্রিগো দে পল ও লাউতারো মার্তিনেস। দুটি গোলের অ্যাসিস্টই ছিল মেসির। তিন নম্বর গোলটি করেন মেসি নিজে।

রোববার সকালে পেদ্রো লুডোভিকো অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি ছিল মেসিময়। দুটি গোল করানোর পাশাপাশি ফ্রি কিকে দুর্দান্ত এক গোল দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। ৪০ মিনিটে মেসির পাস থেকেই গোলটা করেন ডি পল। এতেই এগিয়ে যায় আর্জেন্টিনা।

তবে বিরতির আগে আরো একটা সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু মেসির করা ফ্রি কিক থেকে প্রথমে দারুণ এক হেড দিয়েছিলেন নিকোলাস গঞ্জালেস, প্রথম দফায় তা রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক। ফিরতি সুযোগে তার শটও রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক। ফলে এক গোলের সন্তুষ্টি নিয়ে বিরতিতে যেতে হয় আলবিসেলেস্তেদের।

দ্বিতীয়ার্ধের শুরুতে ইকুয়েডরের কর্নার কিক থেকে মার্তিনেস আর্জেন্টিনাকে রক্ষা করেন। আর ৬৫তম মিনিটে তো মারাত্মক এক ক্রস থেকে আত্মঘাতী গোল খেতে বসেছিলেন মেসিরা। ম্যাচে ফিরতে মরিয়া ইকুয়েডর চার মিনিট পর আরো একটি আক্রমণ চালায়। তবে এনার ভ্যালেন্সিয়ার শট জালের অনেক বাইরে দিয়ে চলে যায়।

খেলার শেষদিকে ব্যবধান দ্বিগুণ হয় আর্জেন্টিনার। ৮৪তম মিনিটে মেসির দ্বিতীয় অ্যাসিস্টে গোলটি করেন লাওতারে মার্তিনেস।

নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে ১০ জনের দলে পরিণত হয় ইকুয়েডর। আনহেল দি মারিয়াকে ফাউল করায় দলটির ডিফেন্ডার পিয়েরো হিনক্যাপিয়েকে রেফারি লাল কার্ড দেখান। সেখান থেকে রেফারি আর্জেন্টিনাকে প্রথমে পেনাল্টির পুরস্কার দিলেও পরে ভিএআর দেখে ফ্রি-কিকের বাঁশি বাজান।

তবে মেসির শক্তিশালী শট ইকুয়েডর গোলরক্ষকের পক্ষে সেভ করা অসম্ভব হয়ে পড়ে। ফলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

সেমিফাইনালে এবার মেসিদের প্রতিপক্ষ কলম্বিয়া, যারা দিনের শুরুর ম্যাচে পেনাল্টি শুটআউটে উরুগুয়েকে বিদায় করে এসেছে শেষ চারে। আগামী বুধবার সকাল সাতটায় যে ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান