Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

অসহায় মানুষের পাশে এস আই মানিক

আমিনুল ইসলাম: রাতের আধারে ভবগুরে ও রাস্তায় বসবাস করা গরীব ও অসহায় মানুষের পাশে এস আই ও পুলিশ এসোসিয়েশনের সহ প্রচার সম্পাদক মোঃ মনসুর হোসেন মানিক।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস কালিন সময়ে কলাবাগান থানায় দায়িত্ব পালনকালে রাস্তার পাশে অসহায় মানুষের পাশে দাড়িয়ে মানবিক পুলিশ হিসেবে পরিচিতি অর্জন করেছেন এমনটি জানা যায় তার সম্পর্কে। সাব ইন্সপেক্টর মনসুর মানিক পুলিশ বাহিনীর একজন সদস্য হিসেবে প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চলাকালিন সময়ে করোনা যোদ্ধা হিসাবে কাজ করে করোনাকে জয় করে নিজেকে অসহায়দের মাঝে উৎসর্গ করেছেন। মহামারি করোনায় আক্রান্ত হলেও দমে যাননি, প্রাণঘাতি করোনাকে পরাজিত করে সর্বদা নিজেকে নিয়োজিত রেখেছেন কর্মের মাঝে।

মানবিক এই পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সংগঠক ও সামাজিক উন্নয়নের অংশিদার হয়ে করোনা যোদ্ধা হিসাবে এখনো কাজ করে যাচ্ছেন।

তিনি ইতিমধ্যে কলাবাগান থানা এলাকায় মানবিক পুলিশ হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

দুস্থ মানুষকে খাবার দেওয়া থেকে শুরু করে করোনা রুগীদের চিকিৎসার ব্যাবস্থা করাসহ নানা সামাজিক কাজে অংশ নিয়েছেন এই মানবিক পুলিশ। এস আই মানিক বাংলাদেশ পুলিশের একজন সৎ, পরিশ্রমি,মেধাবী, ও কর্মঠ পুলিশ অফিসার বলে জানিয়েছেন একজন পুলিশ সদস্য। তিনি আরো জানান, মনসুর মানিক সরল ও মানবিক গুনাবলির অধিকারি এবং সাংবাদিক বান্ধব।

অসহায় মানুষ দেখলে নেমে পড়েন তাদের খোজ খবর নিতে। বেশির ভাগ সময় দেখেছি নিজের বেতনের টাকা থেকে সাধ্যানুযায়ী অভুক্ত মানুষের মুখে খাবার তুলে দেন।

নিউজ বিডি ৭১ এক সাক্ষাৎকারে মোঃ মনসুর হোসেন মানিক জানান, সিটি পান্থপথ রাসেল স্কয়ার এলাকায় রাস্তায় বসবাস করা ১৫ থেকে ২০ জন ভবগুরে ও অসহায় মানুষকে নিজের টাকায় আপেল, পাওরুটি একটি করে পানির বতল ও একটি করে মাক্স বিতরন করেছি। তিনি বলেন মানুষ তো মানুষের জন্য আর আমি যদিও একজন পুলিশ অফিসার তথাপি আমিও একজন মানুষ। মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করতে আমি প্রস্তুত। আমি স্বর্বস্ব দিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীর যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে সততার সাথে শেষ সময় পর্যন্ত সেটি পালন করে যেতে চাই।

বর্তমানে মনসুর হোসেন মানিক উত্তরা পূর্ব থানায় কর্মরত আছেন এবং তার কর্মপরিধি জনগনের পাশে থেকে পুলিশের দায়িত্ব ও কর্তব্য যথাযত পালন করার পাশাপাশি উত্তরা বাসির জন্যও তিনি ‘পুলিশ জনতা, জনতাই পুলিশ’ সেই স্লোগান বাস্তবায়নে কাজ করবেন এমনটি আশা করছেন এলাকাবাসি।

নিউজবিডি৭১/ এম কে / ২৫ সেপ্টেম্বর ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান