Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

রাজধানী

আত্মকর্মসংস্থান তৈরিতে “ইউবিএফ-স্বকল্প” প্রকল্পের যাত্রা শুরু

ঢাকা : একটি দেশের স্বনির্ভর অর্থনীতির মূল কথা হলো, প্রতিটি মানুষের কাজের ক্ষেত্র তৈরি করে তাকে অর্থনৈতিকভাবে স্বনির্ভর বা স্বাবলম্বী করে গড়ে তোলা। একজন মানুষ যখন অর্থনৈতিকভাবে স্বনির্ভর হবে, তখন তার মনে ইতিবাচক ধারণা তৈরি হবে। এর ফলে তার ব্যক্তিস্বনির্ভরতার মাধ্যমে রাষ্ট্রের স্বনির্ভরতার ক্ষেত্র তৈরি হবে।

“নিজের স্বপ্ন নিজে গড়ি” এই ধারনায় দরিদ্র ও বেকার তরুণদেরকে উজ্জিবীত করে, আত্মকর্মসংস্থান তৈরিতে সহায়তা করার লক্ষ্যে যাত্রা শুরু করেছে জাতীয় সামাজিক সংগঠন ইউনাইটেড ব্রাদারস ফোরাম (ইউবিএফ) এর স্বনির্ভর করণ প্রকল্প “ইউবিএফ-স্বকল্প”।

ইতিমধ্যে এই প্রকল্পের অধীনে দরিদ্র তরুণদের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২৬ জুন, শনিবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে একটি ইজি বাইক প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউবিএফ এর অন্যতম উপদেষ্টা, বিশিষ্ট সমাজসেবক জনাব মোফাজ্জল হোসেন ও ইউবিএফ এর সাংস্কৃতিক বিষয়ক উপদেষ্টা ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জনাব শামীম আল জাবের।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউবিএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি মোসাদ্দেক হোসেন। তিনি আশা প্রকাশ করেন, ‘ইউবিএফ-স্বকল্প’ প্রজেক্টের মাধ্যমে দেশের দরিদ্র ও বেকার তরুণদের কর্মসংস্থান তৈরি এবং স্বনির্ভর বাংলাদেশের অগ্রগতিতে ইউবিএফ ভূমিকা রাখতে পারবে। ইউবিএফ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বিল্লাল হোসাইন তার বক্তব্যে সমাজের বিত্তবান ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রতিষ্ঠান সমূহকে তাদের অনুদান ও সহায়তার মাধ্যমে এ প্রকল্পের সফলতায় এগিয়ে আসার আহ্বান জানান।

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউবিএফ এর সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম হাসান, সহকারী পরিচালক সাদেকুল ইসলাম, আরাফাত রায়হান, আসাদুর রহমান সাকিব ও ওমর মারওয়ান।

এম কে

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান