রবিউল আলম রাজুঃ

 

গাজীপুরের টঙ্গী ও কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

আটকরা হলেন- আশিক ইকবাল জনি (৪৩) ও রফিকুল ইসলাম রুবেল ওরফে ইমতিয়াজ ওরফে আব্বাস (২৭)।

সোমবার (১ মার্চ) দুপুর ২ টার দিকে র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আবদুল্লাহ আল মামুন দৈনিক আমার প্রাণের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিতিত্তে রোববার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার টঙ্গী বাইপাস রোড এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সদস্য আশিক ইকবাল জনিকে আটক করা হয়।

আশিক ইকবাল ঝিনাইদহ জেলার আরাপপুর এলাকার ১৭ নম্বর রোডের ১৫১ নম্বর বাসার মৃত আবুল কাশেমের ছেলে। বর্তমানে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার দেলপাড়ায় চেয়াম্যান বাড়ী রোডের কুতুব উদ্দিন ডাক্তারের বাসার দ্বিতীয় তলায় ভাড়া থাকেন। অভিযানে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগজিন ও ১১টি বিভিন্ন উগ্রবাদী বই জব্দ করা হয়।

অপর দিকে, কেরানীগঞ্জের ঘাটারচর খালপার এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সদস্য মো. রফিকুল ইসলাম রুবেল ওরফে ইমতিয়াজ ওরফে আব্বাসকে আটক করে র‌্যাব-২ এর অপর একটি টিম।

রকিবুল কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার গাংগাইল গ্রামের আব্দুল হাইয়ের ছেলে।

র‌্যাব-২ এর এএসপি আবদুল্লাহ আল মামুন জানান, গত ৩০ সেপ্টেম্বর একটি অভিযানে আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। ওই ঘটনায় কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় গ্রেফতার হওয়া মো. রফিকুল ইসলাম রুবেল পলাতক আসামি ছিলেন। ২৭ ফেব্রুয়ারি কেরানীগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।