Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

খেলা

আয়ারল্যান্ডকে হারিয়ে মূল পর্বে শ্রীলঙ্কা

১৭২ রানের বিশাল লক্ষ্য। এই লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ১৬ রানে আইরল্যান্ড হারিয়েছে ৬ উইকেট। ১৮.৩ ওভারে ১০১ রানে অলআউট অ্যান্ডি বালবিরনির দল। ফলে আইরিশদের বিপক্ষে ৭০ রানের বিশাল জয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেললো শ্রীলঙ্কা।

লঙ্কান বোলার মহেশ থিকসানা, চামিকা করুনারত্নে এবং লাহিরু কুমারার বোলিং তোপের মুখে দাঁড়াতেই পারেনি আইরিশরা। যার ফলে ১০১ রানেই অলআউট হয়ে গেলো তারা।

ম্যাচের শুরুতেই শ্রীলঙ্কাকে চমকে দিয়েছিল আয়ারল্যান্ড। ৮ রানের মধ্যেই সেরা তিন ব্যাটারকে সাজঘরের পথ দেখিয়ে দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পাথুম নিশাঙ্কা আর ওয়ানিদু হাসারাঙ্গার বজ্র কঠিন দৃঢ়তার সামনে আর ধোপে টেকেনি আইরিশ প্রতিরোধ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নিশাঙ্কা ৬১ এবং হাসারাঙ্গা ৭১ রান করে শ্রীলঙ্কাকে পৌঁছে দেন ১৭১ রানের চুড়ায়। এত বড় স্কোর দেখেই হয়তো ঘাবড়ে গিয়েছিল আইরিশরা।

১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর আয়ারল্যান্ডের শুরুটাও ভালো হয়নি। ১৮ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার, অভিজ্ঞ ব্যাটার পল স্টার্লিং এবং কেভিন ও’ব্রায়েন। স্টার্লিং ৭ রানে এবং ও’ব্রায়েন আউট হন ৫ রানে। ৩২ রানের মাথায় বিদায় নেন গ্যারেথ ডিলানি (২)।

অধিনায়ক অ্যান্ডি বালবিরনি কিছুটা প্রতিরোধের চেষ্টা করেন। তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪১ রানের ইনিংস। কার্টিস ক্যাম্পার ২৮ বলে খেলেন ২৪ রানের ইনিংস।

পরের ৫ ব্যাটসম্যান তো দুই অংকের ঘরই স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত ১৮.৩ ওভারে আয়ারল্যান্ড অলআউট হয়েছে ১০১ রানে। শ্রীলঙ্কার জয় ৭০ রানে। মহেস থিকসানা নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন চামিকা করুনারত্নে এবং লাহিরু কুমারা। ১টি করে উইকেট নেন দুস্মন্তে চামিরা এবং ওয়ানিদু হাসারাঙ্গা। ম্যাচ সেরার পুরস্কার জেতেন হাসারাঙ্গা।

‘এ’ গ্রুপে শ্রীলঙ্কার জয় দুই ম্যাচে। অন্যদিকে আয়ারল্যান্ড এবং নামিবিয়ার জয় একটি করে। নেদারল্যান্ডস কোনো ম্যাচ জিততে না পারায় এক ম্যাচ আগেই তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

লঙ্কানদের একটি ম্যাচ বাকি থাকলেও তাদের রানরেট ৩.১৬৫। অন্যদিকে আয়ারল্যান্ড এবং নামিবিয়ার জয় একটি করে। পয়েন্টও সমান ২ করে। রানরেট দুই দলেরই মাইনাস।

যে কারণে শেষ ম্যাচে ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কে উঠবে, তা নির্ধারণ হবে নামিবিয়া-আয়ারল্যান্ড ম্যাচেই। যে জিতবে সে উঠবে সুপার টুয়েলভে। অন্য দলের তো হারতেই হবে এবং তাদেরই বিদায় নিশ্চিত

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান