Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

ইউএনও’র উদ্যোগে মাথা গোজার ঠাঁই পেল ২৮ পরিবার

ইউএনও’র উদ্যোগে মাথা গোজার ঠাঁই পেল ২৮ পরিবার
ইউএনও’র উদ্যোগে মাথা গোজার ঠাঁই পেল ২৮ পরিবার

সাইফুল ইসলাম রদ্র : জেলা প্রশাসকের নির্দেশনায় নরসিংদীর শিবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর উদ্যোগ ও পরিকল্পনায় স্থানীয় পর্যায়ে নির্মিত হয়েছে আড়ালী আবাসন প্রকল্প। এতে মাথা গোজার ঠাঁই হলো সহায় সম্বলহীন ২৮টি পরিবারের।

ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই প্রকল্প উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ অভিযানের ফলে শিবপুর উপজেলায় রাস্তার পাশে বসবাসকারী ২৮টি সহায় সম্বলহীন পরিবার বাস্তুহীন হয়ে পড়ে। গত বছরের ৯ সেপ্টেম্বর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন শিবপুরে প্রবাসী পরিবার উদ্বুদ্ধকরণ শীর্ষক একটি প্রোগ্রামে গেলে উদ্বাস্তু এসব মানুষগুলো জেলা প্রশাসক এর নিকট তাদের আশ্রয়ের ব্যবস্থা করার জন্য অনুরোধ জানায়। এসময় জেলা প্রশাসক তাৎক্ষণিক তাদেরকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ হুমায়ুন কবীরকে তাদের বাসস্থানের ব্যবস্থা করতে নির্দেশনা প্রদান করেন।

সে নির্দেশনার প্রেক্ষিতে ইউএনও প্রথমে মাছিমপুর ইউনিয়নে খাস জমিতে স্থানীয়ভাবে গুচ্ছগ্রাম তৈরির উদ্যোগ গ্রহণ করলেও স্থানীয় সমস্যার কারণে তা আর বাস্তবায়ন করা সম্ভব হয়নি। পরবর্তীতে চক্রধা ইউনিয়নের চাকধা নামক স্থানে খাসজমিতে পুণরায় গুচ্ছগ্রাম তৈরির পদক্ষেপ গ্রহণ করলেও তা বাস্তবায়ন করা যায়নি। সর্বশেষে চক্রধার আড়ালি নামক স্থানে খাসজমি খোঁজে না পেয়ে অব্যবহৃত সরকারি ‘ক’ তফসিলভুক্ত প্রায় ৪২ শতক জমিতে সহায়-সম্বলহীন এই ২৮টি পরিবারের আবাসন ব্যবস্থা করা হয় জেলা প্রশাসকের সার্বিক তত্ত্বাবধানে ও আর্থিক সহযোগিতায় এবং ইউএনও’র ঐকান্তিক প্রচেষ্টায় আবাসন প্রকল্পটি সম্পন্ন হওয়ায় সহায়-সম্বলহীন ২৮টি পরিবারের মানুষগুলো মাথা গোজার ঠাঁই পেয়েছেন। তারা এই আবাসন ব্যবস্থা পেয়ে আনন্দিত।

শিবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নরসিংদী টাইমসকে জানান, স্থানীয়ভাবে এ প্রকল্পটি বাস্তবায়নে শিবপুরের সংসদ সদস্য জহিরল হক ভূঞা মোহন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হারনুর রশিদ খান প্রমুখ সর্বোপরি সহযোগিতা করেছেন।

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে “আড়ালী আবাসন প্রকল্প “উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ হুমায়ুন কবির, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিলসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানবৃন্দ।

নিউজবিডি৭১/এম কে / ২৩ জুন ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান