Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বিবিধ

উত্তরখানে বিক্ষোভের পর ত্রান দিলেন কাউন্সিলর

উত্তরখানে বিক্ষোভের পর ত্রান দিলেন কাউন্সিলর
উত্তরখানে বিক্ষোভের পর ত্রান দিলেন কাউন্সিলর

আমিনুল ইসলাম : রাজধানীর উত্তরখানে ত্রান না পেয়ে বিক্ষোভের পর ত্রান দিলেন কাউন্সিলর জয়ানাল আবেদীন।বুধবার উত্তরখান হয়রত শাহ্ কবির মাজার চৌরাস্তা অবরোধ করে বিক্ষোভে অংশ নেয় অসহায় দূস্থ অভুক্ত কয়েকশত মানুষ।

বিক্ষোভের পর ৪৫নং ওয়ার্ড কাউন্সিলর মো.জয়নাল আবেদীন ৫২জনের একটি তালিকা তৈরী করে রাতের অন্ধকারে পাঁচকেজি চাউল ও দুই কেজি আলু বিতরণ করেন। বিক্ষোভের আগে কাউন্সিলরের দেখা মেলে নাই, করোনা ভয়ে গা ঢাকা দিলেও বিক্ষোভের মুখে বেরিয়ে আসতে বাধ্য হয় তাকে।বিক্ষোভের পরে রাতের অন্ধকারে ত্রান দেয়ার বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বইছে এখন এলাকাটিতে।

ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশনের নবগঠিথ ৪৫নং ওয়ার্ড কাউন্সিলর ও উত্তরখান থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.জয়নাল আবেদীনের বিরুদ্ধে ত্রান না পেয়ে প্রায় দুই ঘন্টা
যাবৎ বিক্ষোভ করেছে গরীব দূস্থ ও অভুক্ত মানুষ। বুধবার সকাল ১১টার দিকে উত্তরখান শাহ কবির মাজার চৌরাস্তা এলাকায় অভূক্ত অসহায় মানুষ

রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে সারাদেশ যখন দিশেহারা সেই মূহুর্তে কর্মহীন দূস্থ ও গরীব অসহায় মানুষ খাবারের সন্ধানে দুইশত মানুষ খাদ্য চাই, ত্রান চাই দাবি নিয়ে বিক্ষেভে অংশগ্রহন করে। বিক্ষোভ কারিরা জানান, দুই মাস অতিক্রম হলেও এখনো পর্যন্ত কোন সহায়তা পেলাম না তাহলে পাব কবে?। বিক্ষোভ অভিযোগ করে তারা জানায় ঘরে খাবার নাই, বাসা ভাড়া দেয়ার জন্য বাড়িওয়ালা চাপ দিচ্ছে। অপর এক নারী অভিযোগ কারে জানান,যারা ত্রান পাই, চার/পাঁচ বার করে পায়, আর যে পায় না সে পাই না।

বার বার ভোটার আইডি কার্ড নিচ্ছে কিন্তু কিছু দেয় নাই। এব্যাপারে কাউন্সিলর মো.জয়নাল আবেদীন এর সাথে ফোনে কথা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে অপপ্রচার করার উদ্যেশ্যে একজন মহিলা এগুলো করেছে। একজন মহিলা হলে প্রায় দুইশত মানুষ বিক্ষোভ করেছে কেন এমন প্রশ্নের উত্তরে তিনি জানান,মানুষ দুই শত না ৫০/৬০জন হবে।স্বল্প মানুষ হলে আপনি সরকার থেকে ত্রান পেয়েছেন সেগুলো ঠিক মত বন্টন করেননি হয়তো।

মানুষ গুলিকে ত্রান দিলে আজ বিক্ষোভ করতো না,ত্রান না পাওয়ার কারনেই তো আজকের এই বিক্ষোভ এমন প্রশ্নর উত্তরে তিনি জানান, ওয়ার্ডে কত মানুষ এই সামান্য ত্রানে কি হয়। তাহলে আপনি ত্রান কাদেরকে দিয়েছেন আজকে যারা বিক্ষোভ করেছে তারা ত্রান পেলেতো বিক্ষোভ করতো না এতো আপনার ব্যার্ততা এমন প্রশ্নের উত্তরে তিনি জানান,এটা বিরোধী একটা চক্রান্ত। আর আমার পক্ষেতো আর ঘরে ঘওে গিয়ে ত্রান দেয়া সম্ভব না।

দক্ষিণখান উত্তরখানে ৭টি ওয়ার্ড রয়েছে শুধু মাত্র আপনার ওয়ার্ডে বিক্ষোভ হলো অন্য ওয়ার্ডে হলো না কেন এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, আপনি অবজারভেশন করে দেখেন আমার যদি অন্যায় হয়ে থাকে বা আমি যদি অন্যায় করে থাকি তাহলে আপনাদের দৃষ্টিতে যেটা আসে। তাহলে প্রশ্ন হলো ত্রান না থাকা সত্ত্বেও রাতের বেলা ৫২ জনকে ত্রান দেয়ার বিষয়টি থলের বিড়ালে বেরিয়ে আসার মত অবাক করে দেয় সবাইকে।

নিউজবিডি৭১/এম কে/ ৭ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান