Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

উত্তরায় লকডাউনে বেড়েছে যানচলাচল, ঠেকানো যাচ্ছে না পুলিশের চাঁদাবাজি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরা পশ্চিম ও তুরাগ থানা এলাকায় কঠোর লকডাউন হওয়া সত্বেও সড়কে মানুষ ও দোকানপাট অনেকটাই স্বাভাবিক। লকডাউন এখানে কাগজে-কলমে, বাস্তবে এর কার্যকারিতা এখানে নেই বললেই চলে। সকাল থেকেই দোকানপাট ও বাজারগুলোতে কেনাকাটা করতে মানুষের ভিড় দেখা গেছে। চায়ের দোকানে বেশ আয়েশ করেই চা ও সিগারেট ধরিয়ে গল্প জুড়িয়ে আড্ডা দিতে দেখা গেছে লোকজনদের মাঝে। রাস্তায় ছোট ছোট যানবাহনের সংখ্যা ছিল গত কয়েক দিনের চেয়েও বেশি।

উত্তরা পশ্চিম থানা এলাকার ৯ নং সেক্টরের উত্তরা আধুনিক মেডিকেল কলেজের গলি, পানির ট্যাংকি রোডের দোকানপাট, ৫নাম্বার সেক্টরের জহুরা মার্কেট সহ তুরাগের ফুলবাড়িয়া,নলভোগ, তারারটেক,রাজাবাড়ি,কামারপাড়া সহ উত্তরা ১২ নং সেক্টরের খালপাড় এলাকায় দেখা গেছে মানুষের ভিড়। স্বাস্থ্যবিধির কোনো ছিটেফোঁটা ছিল না যারা ঘর থেকে বের হয়েছেন।

স্থানীয় লোকজন বলছেন, তুরাগ থানা ও উত্তরা পশ্চিম থানা পুলিশকে ম্যানেজ করেই চলছে সব। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক দোকানীরা বলছেন দোকানপাট খোলা রাখা বাবদ থানা পুলিশের প্রতি বিট ইনচার্জকে প্রতি দোকান থেকে একটি নির্দিষ্ট পরিমাণ চাঁদা দিতে হচ্ছে। মাঝে মাঝে মেজিস্ট্রেট ঢুকে পড়লে তাৎক্ষণিকভাবে দোকানের ঝাপ আটকে রাখতে হয়। চলে গেলে আবারো দোকান খোলা রাখা যায়। থানা পুলিশ ঝামেলা করে না।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ ইলিয়াস প্রতিবেদককে বলেন, কঠোর লকডাউন বাস্তবায়নে উত্তরা পশ্চিম থানা পুলিশ চেষ্টা চালাচ্ছেন।

অন্যদিকে উত্তরা ৯ নং সেক্টরের বিট ইনচার্জ কাঞ্চন করোনায় আক্রান্ত হয়ে বাসায় আছে। এস আই রুবেল উত্তরা ৯ নাম্বার সেক্টরে ডিউটি করছেন।
তিনি বলেন, পুলিশ টাকার বিনিময়ে দোকানপাট খোলা রাখতে দিচ্ছে বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে জানতে তুরাগ থানা অফিসার ইনচার্জ মেহেদী হাসানকে বার বার ফোন করা হলেও রিসিভ করেননি।

সচেতন মহলের দাবি লকডাউন বাস্তবায়নের জন্য পুলিশকে আরও কঠোর হতে হবে অন্যথায় করোনা বিস্তার ঠেকানো সম্ভব হবে না।

এম কে

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান