Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

উত্তরায় রোকেয়া নিরাপদ ডেলিভারী ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে অনিয়মের অভিযোগ

ঢাকা : উত্তরায় রোকেয়া নিরাপদ ডেলিভারী ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে অনিয়মের অভিযোগ রাজধানীর উত্তরা ৪ নং সেক্টরের ২০/ সি রোডে অবস্থিত রোকেয়া নিরাপদ ডেলিভারী ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে অনিয়মের অভিযোগ উঠেছে।
গত শুক্রবার মাহবুব নামের এক ব্যক্তি প্রতিবেদকের নিকট অভিযোগ করে বলেন, আমার স্ত্রীর ডেলিভারির জন্য রোকেয়া নিরাপদ ডেলিভারী ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে নিয়ে যাই। সেখানে গত মাসের ২২ তারিখে সিজার করার পরের দিন ২৩ তারিখ দুপুর পর্যন্ত কোন ডাক্তার আমার স্ত্রীকে দেখতে আসেনি। আমার স্ত্রী অসুস্থ হয়ে পরলে, সেখানে চিকিৎসা দেওয়ার জন্য কোন ডাক্তার না পেয়ে বাধ্য হয়ে আমাকে আব্দুল্লাহ পুর মা ও শিশু হাসপাতালে নিয়ে যেতে হয়।
এ ধরনের একাধিক অভিযোগের ভিত্তিতে প্রতিবেদক সরেজমিন অনুসন্ধানে রোকেয়া নিরাপদ ডেলিভারী ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে গেলে, সেখানকার দায়িত্বরত ম্যানেজার মোঃ মাসুদ জানান, এটি একটি ইউ টি পি এস ( ইউনিটি থ্রু পপুলেশন সার্ভিস ) এনজিও সংস্থা। আমর স্বল্প খরচে নিরাপদ ডেলিভারী ( সিজার ) সেবা দিয়ে থাকি। বর্তমান সময়ে এত অল্প খরচে কোথাও এই সেবা পাবেন না। সিজার করতে কত টাকা নিচ্ছেন, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মাত্র ১০থেকে ১১ হাজার টাকার মধ্যে ওষুধসহ সিজারের যাবতীয় সেবা দিয়ে থাকি। অত্র ইউনিটি থ্রু পপুলেশন সার্ভিস এনজিও সংস্থাটি প্রতি মাসে সিটি কর্পোরেশনকে ডেলিভারি সার্ভিসের কর বাবদ ১০ লাখ টাকা দিতে হয়।
প্রতিষ্ঠানটির ম্যানাজার মাসুদ এর সাক্ষ্যাতকার গ্রহনের সময় প্রতিবেদকের সামনে একাধিক রোগীর অভিভাবক চিকিৎসা না পাওয়ার কথা জানান। সাথি নামের একজন রোগীর মা এসে অভিযোগ করে বলেন, গতকাল দুপুরে সিজার হয়েছে, আজকে দুপুর পর্যন্ত কোন ডাক্তার আসেনি। আমার মেয়ের বুকে ব্যথা করতেছে, আমি নিজে নার্সকে ডেকে এনে একটি ইংজেকশন দেওয়ার ব্যবস্থা করেছি। এ বিষয়ে ম্যানাজার মাসুদ এর দৃষ্টি আকর্ষন করলে তিনি প্রতিবেদককে বলেন, আমাদের এখানে শুধু স্থানীয় মধ্যেবৃত্ত, গরীব ও অসহায় মহিলারা সিজার করাতে আসেন। তাদের অভিযোগ ও বিচারের কোন শেষ নেই। সিজার পরবর্তী সময়ে রোগীদের অন্যান্য জটিলতা তৈরী হলে ডাক্তার না থাকলে আপনারা কিভাবে চিকিৎসা দিয়ে থাকেন প্রশ্ন করলে, ম্যানাজার মাসুদ তার মুঠো ফোনে এক ব্যাক্তির সাথে কথা বলতে বলেন। প্রতিবেদক মুঠো ফোনে ঐব্যাক্তির সাথে কথা বল্লে, তিনি উত্তেজিত কন্ঠে নিজেকে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের প্রতিবেদক দাবি করে বলেন, আপনাদের যদি কোন অভিযোগ থাকে, তাহলে আপনারা থানায় জিডি ও স্বাস্থ্য অধিদপ্তরে অভিযোগ করবেন, এখানে কি কারনে আসছেন। প্রতিবেদক প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়ম ও অভিযোগের কথা জানালে, তিনি প্রতিবেদকের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে পাল্টা ব্যাবস্থা গ্রহনের কথা বলেন।

নিউজবিডি৭১/ এম কে / ৭ সেপ্টেম্বর ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান