Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

খেলা

এক সপ্তাহ পেরিয়ে গেলেও ঠিক হয়নি আইপিএলের সূচি

ঢাকা : করোনাভাইরাসের কারণে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসর বসছে আরব আমিরাতে। দেশটিরে করোনার বিস্তার তুলনামূলক কম হওয়ায় আইপিএল আয়োজনের জন্য উপযুক্ত মনে করেছে আয়োজকরা। কিন্তু করোনা সতর্কতার কারণে এখন টুর্নামেন্টের সূচি নিয়ে চিন্তায় পড়ে গেছে আইপিএল আয়োজকরা।
খসড়া সূচি অনুযায়ী আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে আইপিএলের ১৩তম আসর। আরব আমিরাতের তিনটি ভেন্যুতে হওয়া এ টুর্নামেন্টের পর্দা নামবে ১০ নভেম্বর। মোট ৬০টি ম্যাচ হবে পুরো টুর্নামেন্টে। কিন্তু কবে কার বিপক্ষে কার ম্যাচ, সেই বিস্তারিত সূচি এখনও ঠিক করতে পারেনি আইপিএল গভর্নিং কাউন্সিল।

টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য এরই মধ্যে অংশগ্রহণকারী দলগুলো পৌঁছে গেছে আমিরাতে। তাদের বলা হয়েছিল ২০ আগস্টের মধ্যে জানিয়ে দেয়া হবে টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি। কিন্তু এক সপ্তাহ পেরিয়ে গেলেও, সূচির ব্যাপারে এখনও সঠিক কোনো তথ্য জানাতে পারেনি দায়িত্বে থাকা কর্তাব্যক্তিরা।
এর পেছনেও রয়েছে করোনাভাইরাসের কারণ। কেননা করোনা সতর্কতার কারণে আমিরাতে এখনও রয়েছে ভ্রমণজনিত নানান বিধিনিষেধ। সেসব মাথায় রেখেই সূচি প্রস্তুত করতে হচ্ছে আইপিএল আয়োজকদের। যে কারণে সপ্তাহ পেরিয়ে গেলেও তৈরি হয়নি আইপিএলের সূচি।

সম্প্রতি আরব আমিরাতে করোনা সংক্রমণের হার ওঠা-নামার মধ্যে রয়েছে। যে কারণে সীমান্তবর্তী এলাকায় বাধ্যতামূলক চেক করা হচ্ছে। এ কারণে আবুধাবির মধ্যে যাতায়াতে সময় লাগছে স্বাভাবিকের চেয়ে বেশি। এ বিষয়ে আমিরাতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করছে আইপিএল গভর্নিং কাউন্সিল।
প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী এবারের আইপিএলের গ্রুপপর্বের ৫৬ ম্যাচের মধ্যে ২১টি আবুধাবি, ২১টি দুবাই ও ১৪টি শারজাহয় করার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে প্লে-অফের ম্যাচগুলো আবুধাবি ও দুবাইতে করার কথা চিন্তা করা হয়েছে। এ কারণে দলগুলোকে টুর্নামেন্ট চলাকালীন বেশ কয়েকবার করে সীমান্ত পাড়ি দিতে হবে।
ভ্রমণ সম্পর্কিত বিধিনিষেধের কারণে যা বেশ কঠিনই হতে চলেছে। শিগগিরই এসব সমস্যার সমাধান বের করে আইপিএলের চূড়ান্ত ও পূর্ণাঙ্গ সূচি ঘোষণার ব্যাপারে আশাবাদী আয়োজকরা।

নিউজবিডি৭১/ এম কে / ২৭ আগস্ট ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান