Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, দাফনে বাধা

করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, দাফনে বাধা
করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, দাফনে বাধা

হাতিয়া প্রতিনিধি : হাতিয়ায় করোনার উপসর্গ নিয়ে জয়নাল আবেদিন নামের এক বৃদ্ধ মারা গেছেন।

শনিবার উপজেলা সদরের ওছখালীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থিত আইসোলেশন ইউনিটে তার মৃত্যু হয়।

এদিকে, ওই বৃদ্ধের দাফনে বাধা দিয়েছে এলাকাবাসী। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ইসলামী ফাউন্ডেশনের লোকজন স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করেন।

স্থানীয়রা জানায়, জয়নাল আবেদিন চট্টগ্রামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। তিনি অসুস্থ হয়ে পড়লে সন্তানরা তাকে হাতিয়ার চর কিং ইউনিয়নে গ্রামের বাড়িতে নিয়ে আসে। জয়নাল আবেদিনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছি কি না, তা জানতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক শুক্রবার বিকেলে তার বাড়িতে যান। কিন্তু রোগীর ডায়রিয়া ও নিউমোনিয়া হয়েছে দেখে সে অনুযায়ী চিকিৎসাসেবা দেন দেন চিকিৎসকরা। অবস্থার অবনতি হওয়ায় জয়নাল আবেদিনকে হাসপাতালে নেওয়া হয়। রাতে তার অবস্থা আরো খারাপ হলে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। শনিবার ভোরে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. নিজাম উদ্দিন মিজান জানান, করোনার উপসর্গ থাকায় জয়নাল আবেদিন ও তার sদুই ছেলের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম জানান, নিহতের মরদেহ দাফনে এলাকার লোকজন বাধা দেওয়ার চেষ্টা করে। তবে প্রশাসনের হস্তক্ষেপের ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ফাউন্ডেশনের লোকজন তার মরদেহ দাফনের ব্যবস্থা করেছেন।

নিউজবিডি৭১/এম কে/ ১৬ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান