Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বিশ্ব

করোনায় বাহরাইনে ৭০ বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাহরাইনে ৭০ জন বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত মে মাসেই মারা গেছে ৩২ জন বাংলাদেশি।

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস থেকে বুধবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাহরাইনে করোনায় আক্রান্তের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ৭ জুন পর্যন্ত মধ্যপ্রাচ্যের দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৭০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। ৩২ জনের মৃত্যু হয়েছে মে মাসেই, যা করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এক মাসে সর্বোচ্চ।

এমন পরিস্থিতিতে বাহরাইন সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি, কোভিড-১৯ পরিস্থিতিতে গৃহীত নির্দেশনাবলি কঠোরভাবে অনুসরণ করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করছে দূতাবাস।

বাহরাইন সরকার শুরু থেকেই করোনা ভাইরাসের টিকা বাহরাইনে বসবাসরত প্রবাসীদেরকে বিনামূল্যে দিয়ে আসছে। বাহরাইনে বসবাসকারী সবাইকে টিকা গ্রহণের জন্য শুরু থেকেই সরকার অনেক তাগিদ দিচ্ছে। যারা টিকা নেয়নি তাদের ওপর অনেক বিধিনিষেধ আরোপ করেছে। এই অবস্থায় সব বাংলাদেশি কর্মীকে টিকা নেওয়ার জন্য মানামায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন।

এ ছাড়া, করোনায় আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসলে অথবা করোনায় আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ (জ্বর/কাশি/শ্বাসকষ্ট/গলাব্যথা) আপনার শরীরে দেখা দিলে সময়ক্ষেপণ না করে দ্রুত বাহরাইন সরকারের নির্ধারিত ৪৪৪ নম্বরে কল করে মেডিক্যাল টিমকে জানাতে বলেছে দূতাবাস। অথবা নিকটস্থ যেকোনো স্বাস্থ্যকেন্দ্র (হেলথ সেন্টার) বা প্রাইভেট/সরকারি হাসপাতালের শরণাপন্ন হতে বলা হয়েছে।

কেউ যদি ৪৪৪/৯৯৯ নম্বরে কল করে কাঙ্ক্ষিত সেবা না পান, সে ক্ষেত্রে দূতাবাসের নম্বর ১৭২৩৩৯২৫ (অফিস সময়ে) অথবা ৩৩৩৭৫১৫৫ নম্বরে কল করে সহযোগিতা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

 

এস এইচ আই / নিউজবিডি৭১

 

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান