Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বিশ্ব

করোনায় ৫ লাখ ৫৮ হাজার মানুষের মৃত্যু

করোনায় ৫ লাখ ৫৮ হাজার মানুষের মৃত্যু
করোনায় ৫ লাখ ৫৮ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
ঢাকা : মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৫৮ হাজার ১৫৩ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ২৩ হাজার ৮৭৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৭২ লাখ ৪৬ হাজার ৩৭৯ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩২ লাখ ২০ হাজার ৫৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮২৮ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৩১৬ জনের। আর আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৬২ হাজার ২৬৩ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৪ হাজার ৬০২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৬২১ জন।

এছাড়া ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯২৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৪২ হাজার ৩৬৩ জন। মেক্সিকোতে করোনায় ৩৩ হাজার ৫২৬ জনের মৃত্যু ও ২ লাখ ৮২ হাজার ২৮৩ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৫৮৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

নিউজবিডি৭১/এম কে / ১০ জুলাই ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান