Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

কালিহাতীতে করোনাকালে জমজমাট জুয়ার আসর

টাঙ্গাইল প্রতিনিধি:  করোনার সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউনেও টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় জমজমাট জুয়ার আসর চলছে। উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বেলটিয়া খেয়া ঘাটের পাশে প্রতিদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ওই জুয়ার আসর চালানো হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বেলটিয়া গ্রামের রশিদ প্রামাণিকের ছেলে জয়নাল প্রামাণিক ও জোকারচরের মৃত আফছার আলীর ছেলে কদম আলী ওই জুয়ার আসরের প্রধান উদ্যোক্তা। তারা বিভিন্ন এলাকার জুয়াড়িদের খবর দিয়ে এনে জুয়ার আসর পরিচালনা করে থাকেন। জেলার ধনাঢ্য ও পেশাদার জুয়াড়িরা ওই আসরে অংশ নিয়ে থাকেন। বিভিন্ন এলাকার জুয়াড়িদের সরব পদচারণায় আকৃষ্ট হয়ে স্থানীয় তরুণ-যুবকরাও ওই আসরে অংশ নিচ্ছে। তারা জুয়ার টাকা জোগার করতে ছোটখাট চুরি-ছিনতাইয়ে জড়িয়ে পড়ছে। ফলে স্থানীয় পর্যায়ে অপরাধ প্রবণতা বাড়ছে।

স্থানীয় একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করে জানান, জয়নাল ও কদম আলী জেলার চিহ্নিত জুয়াড়ি। তারা মগড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করে জুয়ার আসর চলাচ্ছে। জুয়ার আসর চালাতে তারা একটি সিন্ডিকেট গঠন করেছে। ওই সিন্ডিকেট জুয়ার আসরের নিরাপত্তায় নিয়োজিত থাকে। তাছাড়া জুয়ার আসরকে কেন্দ্র করে ওইস্থানে অস্থায়ী দোকানপাটও বসানো হয়েছে। জুয়াড়িদের সিন্ডিকেটের ভয়ে স্থানীয়রা মুখ খুলতে সাহস পায়না।

গোহালিযাবাড়ী ইউপি চেয়ারম্যান মো. হযরত আলী তালুকদার জানান, অসুস্থ থাকায় তিনি সাময়িকভাবে এলাকার প্রত্যন্ত অঞ্চলের খবর রাখতে পারছেন না। জুয়ার আসর চালানো হলে অবশ্যই তাদেরকে আইনের আওতায় আনা দরকার।

এ বিষয়ে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, তিনি এ বিষয়ে কিছু জানেন না। খোঁজ নিয়ে দ্রুত আইনি পদক্ষেপ গ্রহন করবেন ।

 

রশিদ তালুকদার/এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান