নিজস্ব প্রতিবেদকঃ

গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলে জানিয়েছেন তার আইনজীবী। তিনি জানান, এক বছর হাসপাতালে থেকে চিকিৎসা গ্রহণের পরও দিন দিন তার অসুস্থতা বেড়ে যাচ্ছে।

চিকিৎসায়ও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছে না। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আদালতে মানহানির তিন মামলায় খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য ছিল। কিন্তু তিনি অসুস্থতাজনিত কারণে আদালতে উপস্থিত হতে পারেননি। এ কারণে তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার সময়ের আবেদন দাখিল করেন।

কিন্তু এদিন প্রয়াত ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আব্দুল মান্নানের (৭০) সম্মানে ঢাকার আদালতের কার্যক্রম মুলতবি রয়েছে। এ কারণে তিন মামলার অভিযোগ গঠন শুনানির জন্য রোববার দিন ধার্য করেন আদালত। আবেদনে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার উল্লেখ করেন, মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল।

মামলার একমাত্র আসামি বেগম খালেদা জিয়া বর্তমানে অসুস্থতার কারণে সরকারের নির্দেশে বাসায় আছেন। খালেদা জিয়ার বয়স ৭৬ বছর চলছে। তিনি শারীরিকভাবে গুরুতর অসুস্থ। এক বছর হাসপাতালে থেকে চিকিৎসা গ্রহণের পরও দিন দিন তার অসুস্থতা বাড়ছে। বর্তমানে করােনা মহামারি চলছে। অসুস্থতাজনিত কারণে মুক্তি পেয়েও খালেদা জিয়া নিজ বাসায়ই অবস্থান করছেন। বাসায় তার চিকিৎসা চলছে। কিন্তু তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছে না। সঙ্গত কারণে অসুস্থ খালেদা জিয়া আদালতে হাজির হতে পারছেন না। এমতাবস্থায় অভিযোগ গঠন কার্যক্রম মুলতবি রাখার সময় প্রার্থনা করছি।