Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

টাঙ্গাইলে করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৫

রশিদ তালুকদার: টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের চাপ ব্যাপক বেড়েছে। হাসপাতালগামী রোগীর অব্যাহত চাপ সামলাতে গাইনি ও মহিলা মেডিসিন ওয়ার্ডে অতিরিক্ত ৫৬টি করোনা রোগীর বেড স্থাপন করা হয়েছে। এতেও করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীর সংকুলান হচ্ছেনা।

গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে করোনায় ৪ জন ও করোনা উপসর্গ নিয়ে ৭ জন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত হাসপাতালে মোট ১২৫ জন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন।

রোববার (৪ জুলাই) সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাদিকুর রহমান জানান, হাসপাতালে করোনা রোগী ও সন্দেহভাজন করোনা রোগীদের চাপ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে হাসপাতালের দুটি জেনারেল (গাইনি ও মেডিসিন) ওয়ার্ড করোনা রোগীদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার, নার্স ও অন্যান্য জনবল সঙ্কটের কারণে চিকিৎসা দিতে তারা হিমসিম খাচ্ছেন। এহেন পরিস্থিতিতেও হাসপাতালের চিকিৎসক ও সেবাকর্মীরা সাধ্য মতো চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান জানান, করোনায় আক্রান্ত রোগী ও উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ৫০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে বেড সংকুলান না হওয়ায় হাসপাতালের গাইনী ওয়ার্ডে ২৪টি ও মহিলা মেডিসিন ওয়ার্ডে ৩২টি বেড করোনা রোগীদের জন্য বাড়ানো হয়েছে। এ নিয়ে বর্তমানে করোনা রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে ১০৬টি বেড স্থাপন করা হয়েছে। এতেও করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের বেড সংকুলান হচ্ছেনা।

এদিকে, টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪৮১টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৪’শ ৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৯’শ ৭২ জন। জেলার হাসপাতালগুলোতে ভর্তি রোগীর সংখ্যা ৬৩৯ জন। বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ১১৫জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে ৪০ জন করোনায় আক্রান্ত এবং ৭৫ জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন।

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান