Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

ট্রাকের থেকে ট্রেনে পরিবহন মূল্য কমানো হবে : রেল মন্ত্রী

ট্রাকের থেকে ট্রেনে পরিবহন মূল্য কমানো হবে : রেলপথ মন্ত্রী
ট্রাকের থেকে ট্রেনে পরিবহন মূল্য কমানো হবে : রেলপথ মন্ত্রী

কামরুজ্জামান টুটুল ,পঞ্চগড়  : রেলমন্ত্রী নূরুল ইসলাম সূজন বলেছেন ট্রাকের থেকে ট্রেনে পন্য পরিবহন মূল্য কমানো হবে। ব্যবসায়িরা যাতে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় জিনিস খুব সহজে আনা নেয়া করতে পারে সেই ব্যবস্থাই নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে পার্সেল হিসেবে বহন যোগ্য শাক সব্জি, ডিম, মাছ, অন্যান্য প্রচলিত মালামাল, যেন সহজে ও নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন, সেজন্য বাংলাদেশ রেলওয়ে বিশেষ পার্সেল ট্রেন চালুর পদক্ষেপ গ্রহণ করেছে। সাধারণ মানুষের জন্য রেলযোগাযোগের এটি একটি নতুন সংযোজন।

শনিবার পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকামূখী বিশেষ পার্সেল ট্রেন চলাচল উদ্বোধন উপলক্ষে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শাক সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। শীতাতপ নিয়ন্ত্রিত এসব লগেজে মাছ, মাংস, ডিম, দুধ, শাক, সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

গত সোমবার দুপুরে রংপুর বিভাগের প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সংগে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চগড় প্রান্তে উপস্থিত থাকা রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেন। একই সাথে তিনি সরবরাহ স্বাভাবিক রাখতে শুধু লাগেজ ভ্যানে পরিবহন উপযোগী পণ্য নয় অন্যান্য পণ্য পরিবহনেও রেলকে ব্যাপক ব্যাবহারের পরামর্শ দেন।
মন্ত্রী বলেন,আমাদের পঞ্চগড় থেকে টমেটো, তরমুজসহ বিভিন্ন শাকসবজি পরিবহণে ট্রাকের থেকে ট্রেনের ভাড়া বেশির বিষয়টি ঢাকায় ফিরে আলোচনা করে বিবেচনা করার আশ্বাস দেন।

মন্ত্রী আরও বলেন সরকার লকডাউনসহ নানান সর্তকর্তামূলক ব্যবস্থা গ্রহণ করায় করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণের মধ্যেই আছে। করোনার মধ্যে আমরা আবার মহাবিপদে পড়ে গেছি। এই বিপদের দিনে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

ষ্টেসন কতৃপক্ষ জানিয়েছে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে শনি সোম ও বুধবার বেলা একটায় ছেড়ে রাত দুইটায় ঢাকায় পৌঁছবে। আবার ঢাকা থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার রাত চারটায় ছেড়ে বিকাল পাঁচটায় পঞ্চগড় পৌঁছবে। সপ্তাহের প্রতি শুক্রবার পঞ্চগড় থেকে এবং শনিবার ঢাকা থেকে ট্রেনটির চলাচল বন্ধ থাকবে। পর্যাপ্ত বুকিং সাপেক্ষে স্পেশাল এই ট্রেনটি চলাচল করবে।
প্রথম দিন ব্যবসায়ীরা পঞ্চগড় থেকে ঢাকায় প্রায় ৫০ টন টমেটো ও শুকনো মরিচ ঢাকায় পাঠানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট ডিভিশনের ম্যানেজার তাপস কুমার দাশ, ডিভিশনাল ম্যানেজার (ট্রাফিক) স্নেহাশীষ দাশ গুপ্ত,ডিভিশনাল প্রকৌশলী আনোয়ার হোসেন ও স্টেশন মাস্টার মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

নিউজবিডি৭১/এম কে/ ৯ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান