Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

রাজধানী

ডিএম শামীমের অপরাধ সম্রাজ্য

ডিএম শামীমের অপরাধ সম্রাজ্য
ডিএম শামীমের অপরাধ সম্রাজ্য

ঢাকা : ডিএম শামীম তার ৫০ নং ওয়ার্ডকে অপরাধ সম্রাজ্য হিসেবে গড়ে তুলেছেন। অপরাধ সম্রাজ্যের সেনাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন মামুন সিরাজুল কাদের (কানন)।

সরকারি জমি দখল করে স্থাপনা তৈরি করে ভাড়া দেওয়া, ব্যাটারি-চালিত রিক্সার পেছনে নিজের ও দলের নেতা-কর্মীর ছবি ঝুলিয়ে অবৈধ গাড়িকে বৈধতার চাদরে ঢেকে চলাচলে নিরাপত্তা দিয়ে মাসিক চাঁদা আদায়, চা দোকনদারকে মারধরসহ দোকান উচ্ছেধ, ত্রাণের সন্ধানে আসা সাধারণ মানুষের ওপর অত্যাচারসহ নানা অপরাধের স্বর্গরাজ্য হিসেবে পরিণত হয়েছে ঢাকার ৫০ নং ওয়ার্ড। করোনাভাইরাসের প্রভাবে খেটে খাওয়া মানুষ বেকার হয়ে পড়ায় খাদ্যসহ অর্থনৈতিক চাহিদা এখন মানুষের নিত্যদিনের সঙ্গী।
ত্রাণের জন্য আসা মানুষের কাছ থেকে ভোটার আইডি কার্ডের ফটোকপি বাণিজ্যে মেতে উঠেছেন তিনি। বর্জ্য নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা ৫০ নং ওয়ার্ডের জন্য সাধারণ ব্যাপার হয়ে দাড়িয়েছে। যারা প্রতিবাদ করেছেন, তাদের অফিস নামক টর্চার সেলে নিয়ে ডিএম শামীমের পালিত সন্ত্রাসী দিয়ে হুমকি দিয়ে খালি হাতে ফেরত দেওয়া হয়েছে। এসবের পেছনে রয়েছেন ডিএম শামীমের পরামর্শদাতা সাবেক বিএনপি নেতার ব্যক্তিগত সহকারি মামুন সিরাজুল কাদের (কানন)।

আওয়ামী লীগের প্রবীণ নেতা নাম না প্রকাশের শর্তে জানান, বিএনপি’র লোকজন দিয়ে ৫০ নং ওয়ার্ডে অপরাধমূলক যে কর্মকাণ্ড তিনি করছেন তা বাংলাদেশ আওয়ামী লীগের সুনাম ক্ষুণ্ন করার একটি গভীর সড়যন্ত্র।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশকে উন্নয়নশীল দেশের কাতারে এগিয়ে নিতে সর্বাত্বক লড়ে যাচ্ছেন, তখন জামাত বিএনপি’র জোগসাজসে প্রতিনিয়ত গভীর স্বড়যন্ত্রে লিপ্ত গুপ্তচর এই কানন। ডিএম শামীমের ছত্রছায়ায় থেকে তিনি দলের ভাবমূর্তি নষ্ট করছেন।

ডিএম শামীমের পক্ষেই লিখতে হবে, সেটা করা না হলে পালিত সন্ত্রাসী দিয়ে প্রকাশ্যে সাংবাদিককে বেধড়ক মরধর করে তার সন্ত্রাসীরা।

কাউন্সিলর ডিএম শামীমের আচরণে এখন পুরোপুরি প্রতিহিংসামূলক। কথায় কথায় হুমকি, আক্রোশমূলক বাচনভঙ্গি এখন তার নিত্যনৈমিত্তিক স্বভাবে রূপ নিয়েছে। সম্প্রতি ডিএম শামীমের নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে দৈনিক বাংলাদেশ বুলেটিনের সিটি রির্পোটার আমিনুল ইসলাম ধারাবাহিক সংবাদ প্রকাশ করেন। সংবাদের পরিপ্রেক্ষিতে সাংবাদিক আমিনুল ইসলামের উপর ক্রোধান্বিত ছিলেন ডিএম শামীম। সংবাদের সূত্র ধরে উত্তরা পূর্ব থানার পাশে নওয়াব হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজ ঘেঁষা বেস্ট ফার্মা ওষুধের দোকানের সামনে গত- ১৯- ৫ ২০২০ তারিখে ডিএম শামীমের সেকেন্ড-ইন-কমান্ড, সাবেক বিএনপি নেতা কফিলের পকেট গেটিস ডিএম শাহীন অস্ত্র আর ভাড়াটিয়া সন্ত্রাসীর দিয়ে হামলা চালায় তার উপর। সন্ত্রাসীরা তাঁর ব্যবহৃত মোটরবাইকেলের চাবি, গলার চেইন, মোবাইলসেট ছিনিয়ে নেয়। ভবিষ্যতে তাদের বসকে (ডিএম শামীম) নিয়ে সংবাদ প্রকাশ করলে কেটে টুকরো টুকরো করে তুরাগ নদে ভাসিয়ে দেওয়ার হুমকি দেয় । পৈশাচিক ঘটনার পরে আমিনুলকে অজ্ঞাত লোকজন পার্শ্ববর্তী টংগী সরকারি হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসা শেষে উত্তরা পূর্ব থানায় জখমি মামলা করতে আসলে বাঁধ সাধে অফিসার-ইন-চার্জ নূরে আলম সিদ্দিকী। পরে ডিএম শামীমের নাম বাদ দিয়ে দায়সারা একটি মামলা নেয় পুলিশ। তবে উত্তরা বিভাগের ডিসি নাবিদ কামাল শৈবালের আচরণে সাংবাদিক আমিনুল মানবিক বোধ খুঁজে পেয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় আওয়ামী লীগের কতিপয় নেতা জানান, রেলওয়ের সম্পত্তি দখল, সাবেক একটি প্রইমারী স্কুলের ভূসম্পত্তি গিলে ফেলাসহ নানা তরিকায় সম্পত্তি হাতানো ও নিয়ন্ত্রণে রাখতে ডিএম শামীম তার রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, এরই মধ্যে তার শিক্ষক, আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিক ও দক্ষিণখান থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আবু হানিফের সাথেও একনায়কতন্ত্রসুলভ আচরণ করছে ডিএম শামীম। বিএনপি জামায়াতের বহু পলাতক আসামী তার আমীর্বাদপুষ্ট কর্মী। এ বিষয়ে পূর্বে বাংলাদেশ বুলেটিনে সংবাদ প্রকাশিত হয়েছে। (পরবর্তী প্রতিবেদনে চোখ রাখুন)

নিউজবিডি৭১/এম কে / ০৬ জুলাই ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান