Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

ঢাকায় বিএনপির মহাসমাবেশের ডাক

শনিবার (২০ নভেম্বর) বিকেলে এ ঘোষণা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 এর আগে সকালে মির্জা ফখরুল ইসলাম নয়াপল্টনে গণঅনশন কর্মসূচিতে জানান, চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর।
 তিনি বলেন, ১৬ কোটি মানুষের কাছে সবচেয়ে জনপ্রিয় খালেদা জিয়া। তিনি অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় এভার কেয়ার হাসপাতালে রয়েছেন। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে এখন।
 মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের কাছে বারবার আবেদন করলেও ফ্যাসিস্ট সরকার সুযোগ দিচ্ছে না। আজকের এ কর্মসূচি ১৬ কোটি মানুষের। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছি।
মহাসচিব অনশনে অংশগ্রহণকারীদের উদ্দেশে বলেন, এটি শান্তিপূর্ণভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে। কেউ দাঁড়িয়ে থাকবেন না, উঠে যাবেন না। বসে থেকে কর্মসূচি পালন করবেন।
 এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব সাবেক ভিপি নুরুল হক নুর।
 ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুর হাসপাতালে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নেন। তারা মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সঙ্গে প্রায় এক ঘণ্টা আলাপ-আলোচনা করেন। রাজনীতির বাইরে গিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।


এ সময় নুর বলেন, বেগম খালেদা জিয়ার খোঁজখবর নিতে আমরা হাসপাতালে গিয়েছিলাম। সেখানে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা আমাদের জানিয়েছেন, কারাগারে থাকা অবস্থায় খালেদা জিয়ার চিকিৎসার অনিয়ম হয়েছে। যে কারণে তার শারীরিক জটিলতা আরও প্রকট আকার ধারণ করেছে। বর্তমানে তিনি খুব খারাপ অবস্থার মধ্যে আছেন।
 এসময় সরকারের প্রতি আহ্বান জানিয়ে নুর বলেন, প্রতিহিংসা থেকে যেন একজন মানুষকে চিকিৎসা থেকে বঞ্চিত করা না হয় সরকারের প্রতি আমাদের সে অনুরোধ থাকবে।
 এ সময় হাসপাতালে উপস্থিত ছিলেন, দলটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন, মাহফুজুর রহমান খান, সোহরাব হোসেন, শাকিল উজ্জামান প্রমুখ।
 এর আগে ১৩ নভেম্বর খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরদিন ভোর থেকে তাকে ওই হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।
 এরমধ্যে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে আবেদন করা হলেও কোনো সাড়া মিলছে না। এ অবস্থায় দলের পক্ষ থেকে দলীয় চেয়ারপারসনের বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিএনপির গণঅনশন চলছে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

বাংলাদেশ

পদ্মা সেতু উদ্বোধনের উৎসব শুধু পদ্মার পাড়ে সীমাবদ্ধ না রেখে সারা দেশে করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   বৃহস্পতিবার (জুন ১৬) সকালে গণভবন...

প্রবাস

সউদী আরবের মদিনাস্থ দাল্লা কোম্পানীতে কর্মরত প্রায় তিন হাজার বাংলাদেশি কর্মীদের ফাইনাল এক্সিট ভিসা দিয়ে দেশে ফেরত পাঠানো হচ্ছে। গতকাল বুধবার মদিনায় এসব বাংলাদেশি...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান