Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

ঢাকা ১৮ আসন উপনির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী

আমিনুল ইসলাম: রাজধানীর একটি গুরুত্বপূর্ন আসন হচ্ছে ঢাকা ১৮। গেল মাসে সাবেক স্বরাষ্ট্র, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন এমপি’র পরলোক গমনে আসনটি শূন্য হয়ে যায়। যে কারনে সাংবিধানিক নিয়ম অনুযায়ী
শূন্যপদে নির্বাচন হওয়ার কথা। স্বভাবতই নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলোর মধ্যে নির্বাচনী প্রচারনা চলছে। সেই সাথে বসে নেই বিএনপির স্থানীয় প্রবীন নেতা কর্মিরা।
তবে ঢাকা ১৮ আসনের জনগন এলাকার উন্নয়নের জন্য কাজ করবে এমন নেতা নির্বাচনে ভূমিকা রাখবে বলে ধারনা স্থানীয় প্রতিনিধিদের।
নির্বাচনী প্রচারনায় বিএনপি ও তার অংগ সংগঠন থেকেও অংশ নিতে যাচ্ছেন অনেকে। এ নিয়ে কথাও হয়েছে কয়েকজন নেতা কর্মির সাথে। তাদের মধ্যে একজন জানান, বিএনপির থানা পর্যায়ের নেতাদের সাথে কথা বল্লে জানতে পারবেন আমার অবস্থান সম্পর্কে। অপর একজন জানান, নীতি নির্ধারক যারা আছেন তাদের সিদ্ধান্ত অনুযায়ী আমরা কাজ করবো।

তবে নীতি নির্ধারকদের গ্রীন সিগনাল এর অপেক্ষায় থাকলেও থেমে নেয় নির্বাচনী প্রচারনা ও কার্যক্রম। দলের নেতা কর্মিদের নিয়ে মিটিং, ঈদ পুনরমিলনী সভা, সৌজন্য সাক্ষাতের মাধ্যমেও নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন তারা।
দির্ঘদিন ধরে এলাকায় সরকার দলিও সমর্থনে এ্যাডভোকেট সাহারা খাতুন এমপি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার হতে যাচ্ছে উল্টো টা সাবেক সরাষ্ট্র ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং ১৮ আসনের সাংসদ এ্যাডভোকেট সাহারা খাতুনের পরলোক গমনে হতে যাচ্ছে পালাবদল। যে কারনে মনোনয়ন প্রত্যাশীদের এখন থেকেই জানান দিতে হচ্ছে তাদের স্ব-কর্ম ও নেতৃত্তের পরিধি।

এ আসনটিতে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের মধ্যে ব্যবসায়ীর কাতারে প্রথমে রয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বাহাউদ্দিন সাদী। বিএনপির নেতা কর্মিদের মধ্যে আলোচনায় রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সেগুন। ঢাকা মহানগর উত্তর বিএনপির
যুগ্ন সাধারন সম্পাদক ও রশীদ গ্রæপের চেয়ারম্যান এম কফিল উদ্দিন। ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর। বিশিষ্ট ব্যবসায়ী ও দক্ষিণখান থানা বিএনপির সাবেক সভাপতি মো. ইসমাইল হোসেন। নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে কয়েকজন আবার দলের অনুমতির অপেক্ষায় নিরব ভূমিকায় রয়েছেন ।

মনোনয়ন প্রত্যাশী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, দল যাকে মনোনয়ন দিবে সেই নির্বাচনে অংশ গ্রহন করবে। দলের সিদ্ধান্তই আমরা মেনে নেব। দলের সিদ্ধান্তের আগে নির্বাচনী প্রচারনায় অনেকে আবার দিমত পোষন করে বলেন, বৈশ্বিক মহামারির ভেতর নির্বাচনী প্রচারনা যুক্তিসংগত হতে পারে বলে আমার মনে হয় না। এখন সময় মানুষের পাশে দাড়ানোর।
আসন্ন নির্বাচনে হতে পারে পালা বদল সেই বিষয়টি মাথায় রেখে দলিও মনোনয়নের অপেক্ষায় আছেন তারা। তবে সবাই আসাবাদি দলের নেতা কর্মিদের সাপোর্ট তাদের জন্য নির্বাচনী অংশগ্রহনে ভুমিকা রাখবে । আর নিতীনির্ধারক দলের নেতাদের মধ্যে রাজনৈতিক ও সাংগঠনিক ভাবে দলের জন্য ত্যাগী ও প্রবীনদের প্রাধান্য দিবেন সেই আসাবাদি রয়েছেন তারা।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান