Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

রাজধানী

তুরাগের বাউনিয়ায় দেয়াল দিয়ে রাস্তা দখল, ভোগান্তিতে এলাকাবাসী

শাহাদাৎ হোসেন (ইমরান) : রাজধানীর তুরাগ থানার বাউনিয়া বাদালদিতে অবৈধ ভাবে দেয়াল তুলে রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে অহিদুল হুজুর ও শহীদুল্লার নামে।

এতে ভোগান্তিতে পড়েছে কয়েকটি পরিবার ও এলাকার মুসল্লিরা।

সরেজমিন ঘুরে দেখা যায়,সকলের ব্যবহৃত রাস্তাটিতে হঠাৎ ইটের দেয়াল নির্মাণ ও একটি টিনের ঘর নির্মাণ করে বন্ধ করে দেয়া হয়।গত ৯ই জুন রাতের অন্ধকারে রাস্তার একাংশের মাটি সরিয়ে দেয়াল নির্মাণের পায়তারা চালাচ্ছে অহিদুল ও তার লোকজন। দীর্ঘদিনের সকলের ব্যবহৃত রাস্তাটি বন্ধ হওয়ায় অনেক টা পথ ঘুরে যেতে হয় কয়েকটি পরিবারকে ।

খোঁজ নিয়ে জানা যায়, অহিদুল হুজুরের নেতৃত্বে একদল সন্ত্রাস নিয়ে কয়েকটি পরিবারের উপর হামলা , মারধর ও ঘরে ভাংচুরের ঘটনা ঘটেছে । হামলায় আহত হয় বলে জানা যায় এক বয়স্ক নারী সহ বেশ কয়েকজন।

ভুক্তভোগী  মোশারফ হোসেনের ছেলে সুমন হাওলাদার বলেন,দীর্ঘ বছর যাবৎ এখানে বসবাস করে আসছি।জমি ক্রয়ের পর থেকেই আমরা রাস্তাটি ব্যবহার করে আসছি। কিছুদিন পূর্বে অহিদুল ইসলাম ও শহিদুল ইসলাম রাতের অন্ধকারে ইটের দেয়াল নির্মাণ করে রাস্তাটি বন্ধ করে দেয়।কারণ জানতে চাইলে আমার পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালায় অহিদুল ইসলাম ও তার লোকজন।বর্তমানে রাস্তাটির উপর প্রাচির নির্মাণ করার পায়তারা চালাচ্ছে সন্ত্রাসীরা।

তিনি আরো বলেন,বিষয়টি স্হানীয় এমপি আলহাজ্ব হাবিব হাসান,তুরাগ থানা ও স্হানীয় কাউন্সিলরকে এলাকাবাসীর পক্ষ থেকে লিখিত আকারে অভিযোগ দেওয়া হয়েছে।

দীর্ঘ বছর যাবৎ রাস্তাটি সকলে ব্যবহার করে আসছে। কিছুদিন পূর্বে রাস্তাটি বন্ধ করে দিলে আমাদের অনেকটা পথ ঘুরে যেতে হয়।এতে আমাদের ভোগান্তি পোহাতে হচ্ছে। এলাকায় একটি মাএ মসজিদ হওয়ায় মুসল্লিদের অনেকটা পথ ঘুরে আসতে হয়।রাস্তাটি বন্ধ হওয়ায় কয়েকটি পরিবারকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

স্হানীয় বাসিন্দা সাহেব আলী বলেন,তৎকালীন হাশেম চ্যায়ারম্যান এর সময় দেলু মেম্বার সবাইকে নিয়ে রাস্তাটি করে।সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে মুসল্লিরা।মসজিদে আসতে হলে অনেকটা পথ ঘুরে আসতে হয়।

এব্যাপারে অহিদুল হাজী বলেন,এখানে কখোনো রাস্তা ছিল না।আমাদের নিজ সম্পওির উপর দেয়াল নির্মাণ করা হয়েছে।

লিখিত অভিযোগের ভিত্তিতে তুরাগ থানার ফাঁড়ির ইনচার্জ সুমন সিকদার ঘটনাস্থল পরিদর্শন করে বলে জানা যায়। এ বিষয়ে ফাঁড়ির ইনচার্জ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় কাউন্সিলর ফরিদ উদ্দিন বিষয়টি সমাধানের চেষ্টা করছেন। তিনি আরো বলেন, স্থানীয়ভাবে আইন-শৃঙ্খলা যাতে অবনতি না ঘটে সে ব্যাপারে আমরা সজাগ আছি।

ঘটনাস্হল পরিদর্শন করে স্হানীয় ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ রাস্তার উপরের নির্মাণাধীন কাজ বন্ধ করে দেন।

কাউন্সিলর ফরিদ আহমেদ সাংবাদিকদের জানান, এখানে রাস্তা ছিল রাস্তা থাকবে।জোরপূর্বক রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে ,এটি অন্যায় করা হয়েছে আমরা প্রত্যেকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিব।

কাউন্সিলর আরও বলেন ,ঢাকা উওর সিটি কর্পোরেশনের মেয়র (আতিকুল ইসলাম) নির্দেশ কোন প্রকার রাস্তা দখল করতে দেয়া যাবেনা না।

কাউন্সিলর ফরিদ আহমেদ বলেন বিষয়টি মেয়র ও এমপি মহোদ্বয়কে অবগতি করে দ্রুত এর সুরাহা করার অঙ্গিকার করেন।

এলাকাবাসীর দাবি জনসাধারণের চলাচলের জন্য রাস্তাটি সচল করে দেয়া হলে এলাকার মানুষ যেমন উপকৃত হবে এবং মানুষের ভোগান্তি অনেকটাই লাঘব হবে।

এমকে

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান