Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

লিড

দেশে বজ্রপাতে ৮ জনের মৃত্যু

পঞ্চগড়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু
পঞ্চগড়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু

নিউজবিডি৭১ ডেস্ক
ঢাকা : সারা দেশে বজ্রপাতে ৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল থেকে ৫ জন ও দক্ষিণাঞ্চল থেকে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

জয়পুরহাট : দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার পারুলিয়া গ্রামে সুকমল (৫০) নামে এক কৃষক বজ্রপাতে নিহত হয়েছেন।

স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা উপমার নির্বাহী পরিচালক সুজন কুমার মন্ডল এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দুপুর আড়াইটার দিকে বাড়ির পাশে একটি টিউবয়েলে গোসল করছিলেন সুকমল। এ সময় প্রচণ্ড বজ্রপাতে সেখানেই তার মৃত্যু হয়।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান বলেন, ‘এটি প্রাকৃতিক দুর্যোগজনিত মৃত্যু। মৃতের পরিবারকে দাফনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।’

বগুড়া : বগুড়ায় পৃথক ঘটনায় বজ্রপাতে চার কৃষক মারা গেছেন। নিহতরা বগুড়ার কাহালু, ধুনট, শাজাহানপুর ও সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা। বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হওয়া বজ্রবৃষ্টিতে তাদের মৃত্যু হয়। এসময় আরও কয়েকজন আহত হন। আহতদের মধ্যে একজন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

কাহালুতে বজ্রপাতে দুজন আহতও হয়েছেন। নিহত ব্যক্তির নাম মোকলেছার রহমান (৫৫)। পেশায় কৃষক মোকলেছার বসবাস করেন এরুইল গ্রামে। কাহালুর মালঞ্চা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেন।

চেয়ারম্যান আব্দুল হাকিম বলেন, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে এরুইল বাজারের পাশে স্থানীয় কয়েকজন কৃষক ধান শুকাচ্ছিলেন। সে সময় হঠাৎই বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে মোকলেছারসহ আহত হন একই গ্রামের হাসান আলী (৩৫) ও রায়হান (২৮)। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে মোকলেছারকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

বিকেল ৪টার দিকে মহিশুরা-সাতটিকরি সড়কের ওপর বজ্রপাতে মারা গেছেন আব্দুস সালাম সরকার (৪৫) নামে এক কৃষক।

তিনি উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা। ঘটনার সময় তিনি চারণভূমি থেকে গরু নিয়ে বাড়ি ফিরছিলেন। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপাসিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করেন।

দুপুরে সারিয়াকান্দি উপজেলায় লেবু মণ্ডল (৩৫) নামে এক কৃষক নিহত হন। মাঠ থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে প্রচণ্ড বজ্রপাতে তার মৃত্যু হয়। সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া মেডিকেল কলেজ ফাঁড়ি পুলিশের কর্মকর্তা আব্দুল আজিজ মণ্ডল জানান, শাজাহানপুর উপজেলার হরিণগাড়ি গ্রামে বজ্রাহত অবস্থায় নূরুল ইসলাম (৪০) নামে এক কৃষককে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। তিনি উপজেলার কাজলা ইউনিয়নের চর কুড়িপাড়ার বাসিন্দা।

ফুলবাড়িয়া : বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার পৃথক স্থানে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে।

মতিন কাজী নামে এক স্থানীয় জানান, ঘুড়ি ওড়াতে গিয়ে বিদ্যানন্দ গ্রামের ইমরান (২২) নামে যুবক বজ্রপাতে মারা গেছেন। তার বাবার নাম আবু বকর ছিদ্দিক।

আছিম পাটুলী ইউনিয়নের জঙ্গলবাড়ী এলাকার আ. মোতালেব নামে এক গরুর পাইকার নিহত হয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন মো: আব্দুর রশীদ মাস্টার আরেক স্থানীয়।

একই ইউনিয়নের খাম খেয়ালী বাজার সংলগ্ন মাঠে ফুটবল খেলতে গিয়ে রবিন (১৩) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। তার বাবার নাম মোফাজ্জল হোসেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন ফুলবাড়িয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ছিদ্দিক।

নিউজবিডি৭১/এম কে/ ০৪ জুন ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান