Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

নারায়ণগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাতকে আটক

নারায়ণগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাতকে আটক
নারায়ণগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাতকে আটক

মোঃ সাজেদুর রহমান
নারায়ণগঞ্জ : সরাসরি ব্যাংক ডাকাতি নয়, ব্যাংক থেকে টাকা উত্তোলন করা বড় বড় ব্যবসায়ীরা ছিল তাদের প্রধান টার্গেট। কোনো ব্যবসায়ীকে টার্গেট করেই এরা রাস্তার মাঝে সুযোগ বুঝে ডাকাতি করে থাকে তারা । এই চক্রটি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এলাকায় এসব ডাকাতি সংঘটন করে থাকে। ডাকাত চক্রের ৬ সদস্যকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব- ১১ ।

রোববার (৭ জুন) দুপুর একটার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার উত্তর চাষাড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় এদের কাছ থেকে ২ রাউন্ড গুলিসহ ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ২টি চাপাতি, ৩টি রামদা, ১টি ব্যাগ উদ্ধার করা হয়। এছাড়াও ডাকাতির কাজে ব্যবহৃত ০১টি মাইক্রোবাসও জব্দ করা হয়।

আটকরা হলেন, আড়াইহাজার উপজেলার ব্রাহ্মণদী এলাকার মো. ওমর ফারুক (২৫), একই উপজেলার ঠেগুরিয়াপাড়া এলাকার মো. ফয়সাল (২০), নোয়াবদা এলাকার মো. সিব্বির আহম্মেদ (২৪), মো. সালাউদ্দিন (২৩), নরসিংদীর মাধবী থানার দস্তরদী এলাকার মো. সবুজ (১৯) ও সোনারগাঁ উপজেলার গোবিন্নপুরের মো. ইমরান ভূইয়া ওরফে ইমু (৩১)।

র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর ইমরান উল্লাহ সরকার এর সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, তারা সশস্ত্র ব্যাংক ডাকাত চক্রের সক্রিয় সদস্য। নারায়ণগঞ্জের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংক হতে ব্যবসায়ীগণ নগদ টাকা উত্তোলন করে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে যাওয়ার সময় এই সংঘবদ্ধ ডাকাত চক্র দীর্ঘদিন ধরে মাইক্রোবাসযোগে সশস্ত্র অসস্থায় নির্জন স্থানে ব্যারিকেড দিয়ে ডাকাতি করে আসছে। এই ডাকাত দলের সদস্যরা প্রধানত নারায়ণগঞ্জের বড় বড় ব্যবসায়ীদের টার্গেট করে থাকে। যে ব্যবসায়ীরা ব্যাংক থেকে বিপুল পরিমাণ টাকা উত্তোলন করে তারাই মূলত এই ডাকাত চক্রের প্রধান টার্গেট।

তিনি বলেন, ব্যাংক থেকে টাকা উত্তোলন করার পর থেকেই এই ডাকাত দল মাইক্রোবাসযোগে টাকাসহ ব্যবসায়ীকে অনুসরণ করতে থাকে। নির্জন স্থানে পৌঁছানো মাত্র মাইক্রোবাস দিয়ে ব্যারিকেড দিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করে। সম্প্রতি নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় ঘটে যাওয়া বেশ কয়েকটি চাঞ্চল্যকর ডাকাতির সঙ্গে এই সংঘবদ্ধ ডাকাত চক্রের সদস্যরা জড়িত ছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।

র‌্যাবের ওই কর্মকর্তা আরও বলেন, ডাকাতরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে গুলি করা থেকে শুরু করে মারধর, ছুরিকাঘাত ও গাড়ি ভাংচুরসহ গুরুতর জখম করে থাকে। দীর্ঘদিন দিন ধরে তারা ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়কসহ দেশের বিভিন্ন এলাকায় তাদের অপরাপর সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছে।

নিউজবিডি৭১/এম কে/ ০৭ জুন ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান