পঞ্চগড়ে মাস্ক পড়ায় উৎসাহ প্রদানের জন্য শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এই কর্মসূচীতে যারা মাস্ক পড়ে ঘোরাফেরা করেন তাদের হাতে খাবার এবং যারা মাসস্ক পড়েননি তাদেরকে বিনামূল্যে মাস্ক দেয়া হয়। মহামারী করোনা ভাইরাসের প্রতিরোধে ও সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে এই কর্মসূচী হাতে নিয়েছে হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন নামে একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

মঙ্গলবার (৭ এপ্রিল) বেলা ১১টায় পঞ্চগড় শেরে-বাংলা চত্ত্বরে এসব খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরন করা হয়। পথচারি, রিক্সা-ভ্যান চালকদের হাতে মাস্ক ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, আমলাহার ডিগ্রী কলেজের উপাধক্ষ্য যতিস চন্দ্র রায়, জেলা পরিষদের সদস্য ও নারী অধিকার কর্মী আকতারুন নাহার সাকি, ,হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি, ট্রেজারার আহসান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে তারা শহরের বিভিন্ন সড়কে পথচারী ও সাধারণ মানুষের মাঝে খাবার সামগ্রী হিসাবে বিস্কুট, সাবান ও মাস্ক তুলে দেন। করোনা সংকটের শুরু থেকেই নানা কর্মসূচী আয়োজনের মাধ্যমে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি সহ দরীদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বতরণ করে আসছে হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের শুরু থেকে এ পর্যন্ত সংগঠনটি প্রায় ২০ হাজার মাস্ক বিতরণ করেছে। এর আগে সংগঠনটি গ্রামীণ শিক্ষার্থীদের অংশ গ্রহণে হারিয়ে যাওয়া খেলাধুলা আয়োজনের মাধ্যমে স্বাধিনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উৎযাপন করে ।

 

 

 

কে টু / ই এইচ