Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

পঞ্চগড় থেকে পণ্যবাহী ট্রেন চালুর নির্দেশ

পঞ্চগড় থেকে পণ্যবাহী ট্রেন চালুর নির্দেশ
পঞ্চগড় থেকে পণ্যবাহী ট্রেন চালুর নির্দেশ

পঞ্চগড় প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে পঞ্চগড় থেকে পণ্যবাহী ট্রেন চালু করে শুধু মাছ, মাংস, দুধ ডিম নয় অন্যান্য পণ্য পরিবহণ চালু করতে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজনকে নির্দেশনা দিয়েছেন। পঞ্চগড়ের উৎপাদিত চা দার্জিলিং ভ্যারাইটির। সেই ট্রেনে যেন পঞ্চগড়ের চা পাঠানো হয়। ঢাকায় যেন আমরা পঞ্চগড়ের চা পান করতে পারি।

পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে রেলপথ মন্ত্রী রেলের গৃহিত কার্যক্রম ও করোনা পরিস্থিতি এবং ত্রান সহায়তা সর্ম্পকে অবহিত করলে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।

ডিভিও কনফারেন্সে মন্ত্রী প্রধানমন্ত্রীকে অবহিত করে বলেন, তিনটি রুটে পণ্যবাহী ট্রেন চালু করা হয়েছে। যাতে দেশের কোথাও নিত্যপণ্যের সংকট না হয়। পঞ্চগড় থেকে পণ্যবাহী ট্রেন চালুর উদ্যোগ নেয়া হয়েছে।
এটা চালু হলে এখান থেকে টমেটো, পিঁয়াজ, রসুন, আদা, মরিচসহ সকল পণ্য পরিবহণের ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে। বিভিন্ন পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। এসব লাগেজ ভ্যান দেশে আসলে আরো রুট সম্প্রসারণ করা হবে। লাগেজ ভ্যানের মাধ্যমে শীতাতপ নিয়ন্ত্রিত এসব লাগেজে মাছ, মাংস, ডিম, দুধ, শাক, সবজিসহ বিভিন্ন পণ্য স্বল্প ভাড়ায় পরিবহন করতে পারবে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জেলার সার্বিক করোনা পরিস্থিতি ও ত্রান সহায়তা কার্যক্রম প্রধানমন্ত্রীকে অবহিত করেন। জেলায় চলমান ভ্রাম্যমান স্বাস্থ্যসেবা ক্লিনিকের বিষয়টির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, যেসব এলাকায় কমিউনিটি ক্লিনিক নেই সেখানে জায়গা নির্ধারণ করে প্রস্তাব পাঠালে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে। এসব ক্লিনিকে গ্রামের মহিলারাই বেশি চিকিৎসা সুবিধা পান।

প্রধানমন্ত্রীর আগ্রহে ক্ষুদ্র চা চাষী আমিরুল হক খোকন বলেন, পঞ্চগড়ের ক্ষুদ্র চা চাষীদের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় আনা এবং কাঁচা চা পাতার মূল্য বৃদ্ধি করতে হবে।

পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান তেঁতুলিয়ার বেকার পাথর শ্রমিকদের জন্য ত্রান সহায়তা ও কাঁচা চা পাতার মূল্য বৃদ্ধির দাবি জানান। ভিডিও কনফারেন্সে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট করোনা পরিস্থিতিতে ত্রান সহায়তাসহ জেলা পরিষদের গৃহিত কার্যক্রম তুলে ধরেন।

ভিডিও কনফারেন্সে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, সেনাবাহিনীর প্রতিনিধি লে.কর্নেল সালাহউদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

নিউজবিডি৭১/এম কে/ ৪ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান