Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

প্রতিষ্ঠার চতুর্থ বর্ষে “এন এস ফ্যামিলি ব্লাড ব্যাংক”

মেহেরুজ্জামান সেফু: “একের রক্তে অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন।” এই প্রতিপাদ্য কে সামনে রেখে তিন তরুণের হাত ধরে এন এস ফ্যামিলি ব্লাড ব্যাংক নামে গড়ে তোলা হয় একটি ব্লাড ডোনেশন সংগঠন।

বাংলাদেশের কোনো রোগী যেনো রক্তের অভাবে মারা না যায়। রক্তের অভাবে যেনো অপারেশন বন্ধ না হয়।প্রত্যেকটা থ্যালাসেমিয়া রোগী যেনো প্রত্যেক মাসে রক্তের জোগান পায়।প্রত্যেকটা গ্রাম-মহল্লায় যেনো “এন এস ফ্যামিলি ব্লাড ব্যাংকের” ডোনার থাকে এবং যথাসময়ে রক্ত ডোনেট করতে পারে।

নতুন নতুন রক্ত যোদ্ধা তৈরি করা, যারা ভয়ে রক্ত দিচ্ছে না তাদের ভয় কাটিয়ে রক্তদানে উৎসাহ প্রদান করা।বাংলাদেশের প্রতিটি ঘরে যেনো রক্তযোদ্ধা থাকে সেই উদ্দেশ্য বাস্তবায়ন করা। এমন সব উদ্দেশ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের বটতলায় শরীফ বিন হাদী,বাকি বিল্লাহ আল মাহাদী,আনাস বিন হোসাইন মাধ্যমে ১১-০৭-২০১৭ ইং তারিখে গঠিত হয় উক্ত সংগঠনটি। এরপর ১২০ জনকে নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলেও চার বছরের মাথায় সংগঠনটির সদস্য সংখ্যা এখন ১২০০ জন।

সংগঠনটির প্রধান কার্যালয় ঝালকাঠি এন এস কামিল মাদ্রাসা, ঝালকাঠি। এছাড়াও ঢাকার খানকায়ে নেসারিয়া, মৌচাকে রয়েছে তাদের আরও একটি কার্যালয়।

সংগঠনটির উপদেষ্টা হিসেবে রয়েছেন মোকাররম বিল্লাহ, শরীফ বিন হাদী, ডাঃমাইনুল হাসান, ডাঃমাহবুবুর রহমান, বোরহান উদ্দিন ।

এছাড়া উক্ত সংগঠনের পরিচালনা পর্ষদে রয়েছেন, আবিদ জাহান আশিক, আনাস বিন হোসাইন, আতিকুর রহমান, মোঃআসাদুজ্জামান, মোঃসাখওয়াত হোসাইন, মোঃ বায়েজিদ, আশিক বিল্লাহ, কামরুল হাসান, মোঃ সেফাতুল্লাহ, মোঃ সাইফুল ইসলাম, ইমাম হোসাইন, সাইফুদ্দিন আহমেদ।

সংগঠনটি সম্পর্কে উক্ত সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য আবিদ জাহান আশিক বলেন, কিছু কিছু অনুভূতি নিতান্তই নিজের, তার মধ্যে অন্যতম একটি হলো রক্তদান। ২০০৯ সাল থেকে রক্তদান শুরু, এরপর আর থামেনি। আল্লাহর রহমতে সুস্থভাবে ৩১তম রক্তদান সম্পন্ন করেছি।৩২তম রক্তদানের অপেক্ষায়। এই রক্তদান করতে গিয়ে অনেক স্মৃতির তৈরি হয়েছে।তারমধ্যে সুখের স্মৃতি সবথেকে বেশি। কখনো রাত ৩টার সময় রক্ত দিয়েছি আবার কখনো রক্তদান করে হাসপাতালের বারান্দায় রাত কাটিয়েছি।এই কষ্টগুলো কখনো কষ্ট মনে হয় নাই,বরং দায়িত্ব মনে হয়েছে।রক্তদানে যে প্রশান্তি পাওয়া যায় অন্য কিছুতে সেই প্রশান্তি পাওয়া যায় না। সকলের উদ্দেশ্যে একটি কথাই বলবো ” নিজে রক্তদান করুন,অন্যকে রক্তদানে উৎসাহ প্রদান করুন”। এই স্লোগান কে সামনে রেখে এন এস ফ্যামিলি ব্লাড ব্যাংক সবসময় আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতে থাকবে ইনশাআল্লাহ।

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান