বিনোদন ডেস্কঃ

 

জনপ্রিয় বলিউড অভিনেতা আমির খান। কাজের প্রতি তার নিষ্ঠার কারণে তাকে বলা হয় ‘মিস্টার পারফেক্টশনিস্ট’। রুপালি পর্দায় বিভিন্ন চরিত্রে হাজির হয়েছেন। অভিনয় গুণে কোটি কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

১৪ মার্চ আমির খানের জন্মদিন। ৫৬ বছর পূর্ণ হলো তার। করোনা মহামারির কারণে বিশেষ দিনটি উদযাপন নিয়ে খুব বেশি পরিকল্পনা নেই এই অভিনেতার।

ব্যক্তিগত জীবনে প্রেম করে রিনা দত্তকে বিয়ে করেছিলেন আমির। যদিও পরবর্তী সময়ে তাদের বিচ্ছেদ হয়। এরপর কিরণ রাওকে বিয়ে করেন তিনি। কিন্তু শুরুর দিকে প্রেমের ব্যাপারে আনলাকি ছিলেন বলে জানিয়েছেন আমির। কারণ জীবনের প্রথম তিনবার প্রেমে প্রত্যাখ্যান হয়েছেন এই অভিনেতা।

আমির প্রথম যখন প্রেমে পড়েন তখন তার বয়স ১০ কি ১১। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এটা এক তরফা ভালোবাসা ছিল। আমি ওই মেয়েকে পাগলের মতো ভালোবাসতাম। কিন্তু কখনো তা প্রকাশ করতে পারিনি। কোনোভাবেই না। খুবই লাজুক ছিলাম। পরবর্তী সময়েও ওই মেয়ের সঙ্গে আমার দেখা হয়েছে, যদিও মনের কথা বলা হয়ে ওঠেনি। সেই সাহস আমার ছিল না।’

এই অভিনেতা বলেন, ‘প্রেমের ব্যাপারে আমি আনলাকি, ছিলাম। মনে আছে, প্রথম তিনবার প্রেমে প্রত্যাখ্যাত হয়েছি। মনে মনে বলতাম, এটা আমার জন্য নয়। আমার বয়স যখন ১৬, তখন একটি মেয়েকে পছন্দ করতাম, প্রথমবার সেই মেয়েও আমাকে পছন্দ করেছে।’

আমিরের পরবর্তী সিনেমা ‘লাল সিং চাড্ডা’। হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার হিন্দি রিমেক এটি। আদভাইত চন্দন পরিচালিত এই সিনেমায় আমিরের বিপরীতে অভিনয় করছেন কারিনা কাপুর খান। চলতি বছর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।