Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

লিড

বৃষ্টিতে ভিজে কাতরাচ্ছিলেন বৃদ্ধ, চিকিৎসা দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করল পুলিশ

ডিজার হোসেন বাদশা: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মুষলধারে ঝড়া বৃষ্টিতে ভিজে রাস্তার পাশ্বে কাতরাচ্ছিলেন মইজুল ইসলাম (৫৮) নামে এক বৃদ্ধ কাতরাচ্ছিলেন। হঠাৎ টহলরত পুলিশের একটি টিম ওই বৃদ্ধকে দেখতে পেয়ে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া শুরু করে। অন্যদিকে তার দেয়া ভাস্যমতে পুলিশের সেই টিম খোঁজা শুরু করে তার পরিবারকে। অতপর, চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে উঠলে ওই বৃদ্ধকে তার পরিবারের সদস্যদের হাতে হস্তান্তর করে।

ঘটনাটি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর শখের পুল নামক স্থানে ঘটে।

জানা যায়, উদ্ধার হওয়া এই বৃদ্ধ দিনাজপুর জেলার বিরল উপজেলার ফরকাবাদ গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে মইজুল ইসলাম।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দীন বিষয়টি নিশ্চিত করে বলেন, গত সোমবার (২৭ জুন) দিনগত রাত প্রায় সাড়ে তিনটার দিকে রাধানগর শখের পুল নামক স্থানে রাস্তার পাশে অজ্ঞাত এক বৃদ্ধ ব্যক্তিকে বৃষ্টিতে ভিজে কাতরানোর সময় চোখে পড়ে থানা পুলিশের ডিউটিরত পুলিশ সদস্যদের। দ্রুত এসআই শাহিন আল মামুন ও এসআই প্রদীপ চন্দ্র রায়সহ সঙ্গীয় ফোর্স বিষয়টি আমাকে অবহিত করলে আমরা দ্রুত ওই বৃদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করি। সাথে তার পরণের কাপড় বৃষ্টিতে ভিজে যাওয়ায় একটি লুঙ্গি ও একটি শার্ট ব্যবস্থা করে দেয়া হয়। ওই বৃদ্ধ ব্যক্তিটি ছিল মানসিক ভারসাম্যহীন। কিছুটা সুস্থ্য হয়ে উঠলে কথার এক পর্যায়ে তিনি তার পরিচয়টা দেন।

মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ ওই ব্যক্তির ছবিসহ নাম ঠিকানা এবং ওসি’র মোবাইল নম্বর দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) ছড়িয়ে দেয়ার পাশপাশি পরিবারকে খোঁজা শুরু করা হয়। এদিকে ফেসবুকে তার পরিবারের লোকজনের নজরে আসে সেই পোষ্টটি। পরিবারের লোকজন মোবাইলফোনে যোগাযোগ করে তাকে নেয়ার জন্য মঙ্গলবার (২৮ জুন) সন্ধায় আটোয়ারী থানায় আসেন। পরে সকল আইনি প্রক্রিয়া শেষে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ মইজুলকে তার ছোটভাই অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ফজলুল হকের কাছে হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) দুলাল উদ্দীন, উপ-পরিদর্শক (এসআই) শাহিন আল মামুন, এসআই প্রদীপ রায়, এসআই প্রহল্লাদ রায়, ওই বৃদ্ধের ভাগিনা মনিরুজ্জামান (মিলন) প্রমূখ।

 

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান