Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

ময়মনসিংহের গফরগাঁও কৃষকের ফসলি জমিতে হামলা

ময়মনসিংহের গফরগাঁওয়ে নিগুয়ারী ইউনিয়নের অললী গ্রামের অসহায় কৃষক মৃত আব্দুল হেকিমের পুত্র আল আমিন প্রধান ২ কাঠা জমিতে কলা চাষ করে আসছে ৩ বছর যাবত , এই কলাবাগান থেকে বছরে প্রায় ২ লক্ষ টাকা আয় করে থাকেন।

কিন্তু কিছুদিন যাবত একই এলাকার কতিপয় কিছু দুষ্কৃতিকারী নজর পড়ে অসহায় কৃষক আলামিনের ফসলি জমির উপর। আলামিনের পরিবার সদস্য ও আল-আমিনকে কে আর্থিকভাবে ক্ষতি করার পাঁয়তারা করে বেড়াচ্ছিল একই এলাকার দুষ্কৃতিকারী কিছু চক্র।

তারই জের ধরে গত শনিবার সকাল দশটার দিকে

শাহিন আলম , ছাত্তার, জসিম উদ্দিন, মনির হোসেন, আব্দুর রহমান মৌলভি সহ আর কয়েকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় অসহায় কৃষক আলামিনের ফসলি জমির উপর।
আলামিন শহ তার পরিবারের লোকজন হামলাকারীদের বাধা দিতে গেলে এলোপাতাড়ি কিল-ঘুষি দিয়ে নীল ফোলা যখম করে আলামিন সহ তার পরিবারের লোকজনদের ।
এ সময় প্রায় ২৫০ টির মত কলা সহ গাছ কেটে ফেলে দেয়।

আলামিন ও স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বললে সাংবাদিকদের জানান শাহিন আলম গংরা এলাকার মধ্যে বিভিন্ন নৈরাজ্য সৃষ্টি করে বেড়ান এছাড়াও তাদের বিরুদ্ধে সন্ত্রাসী ও চাঁদাবাজির ও নারী কেলেঙ্কারি অভিযোগ রয়েছে । স্থানীয়রা আরো জানান এদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকার জনগণ।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আবুল কাশেম বলেন আমি কলা খেত পরিদর্শনে গিয়েছিলাম । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন প্রত্যেকটি ফাঁকা জায়গায় গাছ লাগানোর জন্য । আর সেখানে স্থানীয় সন্ত্রাসীরা গাছকেটে একটি জঘন্য কাজ করেছে। আমি এ ব্যপারে থানায় অবগত করেছি।

ঘটনার পর অসহায় কৃষক আলামিন স্থানীয় পাগলা থানায় একটি মামলা দায়ের করেছে।
পাগলা থানার উপ-পরিদর্শক আক্তারুজ্জামান তদন্তে গিয়ে ঘটনার সততা যাচাই করেছেন ।

এই ঘটনার ব্যাপারে পাগল থানার অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান সাংবাদিকদের জানান একটি মামলা হয়েছে এবং আসামী গেফতারের জন্য চেষ্টা চলছে। কোন অন্যায়কারিকে ছাড় দেওয়া হবে না সে যত বড় সন্ত্রাসী হক না কেন।

ঘটনার পর থেকেই অসহায় কৃষক আলামিন মানসিকভাবে ভেঙে পড়েছে।

অসহায় কৃষক ও কৃষকের জমির উপর এই অতর্কিত হামলার পর। এলাকার মানুষের মনে দেখা দিয়েছে ভিন্ন প্রতিক্রিয়া। দেশের আর কোথাও যেন এরকম ন্যক্কার জনক ঘটনা পুনরাবৃত্তি না ঘটে। অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান