Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

মাছুম সরকার ছিরন মিয়ার মিথ্যা মামলায় অতিষ্ঠ গ্রামবাসী

মাছুম সরকার ছিরন মিয়ার মিথ্যা মামলায় অতিষ্ঠ গ্রামবাসী
মাছুম সরকার ছিরন মিয়ার মিথ্যা মামলায় অতিষ্ঠ গ্রামবাসী

মোঃ আঃ বাকের সরকার ,ব্রাহ্মণবাড়িয়া : কসবার আকছিনা গ্রামের মাছুম সরকার ছিরণ মিয়া নামক এক ব্যক্তির মিথ্যা মামলার ভয়ে উদ্বিগ্ন পার্শ্ববর্তী একই গোষ্ঠীর লোকজন। ছিরণ মিয়া সড়ক ও জনপথ বিভাগে ৪র্থ শ্রেণির কর্মচারী হলেও বিভিন্ন অজুহাতে বাড়িতে ঝগড়া ঝাটি ও মামলা মোকদ্দমায় লিপ্ত থেকে গোষ্ঠীর শিক্ষিত এবং চাকুরীজীবীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, মাছুম সরকার এবং আজাদ সরকার গংদের মধ্যে বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে গ্রামে গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে একাদিকবার সভা-সালিশের মাধ্যমে শেষ করার চেষ্টা করলেও মাছুম সরকার ছিরন তা মানতে রাজি না হয়ে কসবা থানায় একটি মিথ্যা অভিযোগ দেয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে কসবা থানা তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে অভিযোগের কোন সত্যতা খুঁজে পাননি। পরে অভিযোগটি মিথ্যা বলে খারিজ করে দেন। থানায় মিথ্যা অভিযোগ দিতে ব্যর্থ হয়ে পরে নিজের নাবালিকা কণ্যার কাপড় চোপড় ছিড়ে একই গোষ্ঠীর প্রতিপক্ষদের হয়রানী করার জন্য শ্লিলতাহানীর অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ১৯ জুলাই মামলা করেন। এ ঘটনার পর থেকে এলাকার জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে কসবা পশ্চিম ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার আবদুল নাঈম ও ৮ নং ওয়ার্ডের মেম্বার সুলতান আহমেদ ক্ষোভ প্রকাশ করে বলেন, জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হলে আমরা জনপ্রতিনিধি তাৎক্ষনিক ঘটনাস্থল গিয়ে সমস্যার সমাধানের চেষ্টা করি। একাধিকবার ঘটনার সমাধানের চেষ্টা করে ব্যর্থ হয়েছি। মাছুম সরকার গ্রামের সরদার মাতাব্বরদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকারি চাকুরি করে ক্ষমতা দাপটে তার নাবালিকা মেয়ে জান্নাত আক্তারকে দিয়ে একটি সাজানো মিথ্যা মামলা কোর্টে দায়ের করে। প্রকৃত অর্থে এরকম কোনো ঘটনাই ঘটেনি।

গ্রামের একাধিক ব্যক্তি এঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এটি একটি তুচ্ছ ঘটনা। মাছুম সরকার বাড়ির রাস্তাটি দখলে নিতে বিভিন্ন ধরণের মিথ্যা মামলা দিয়ে এলাকার মানুষকে হয়রানি করছে। এমনকি রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় তার ঘরের ছাদ থেকে ইট পাটকেল ছুঁড়ে। এমনকি কফ, থুতু ফেলে মানুষকে নোংরা করে। প্রতিবাদ করলে মামলার হুমকি দেয়।

মাছুম সরকারের অত্যাচারে অতিষ্ট হয়ে গ্রামের সরকার বাড়ির পক্ষে মিজানুর রহমান সরকার মিলন বাদি হয়ে কসবা থানায় গত ২৩ জুলাই একটি সাধারণ ডাইরি করেছেন।

নিউজবিডি৭১/এম কে/ ২৭ জুলাই ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান