Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

লিড

মাদারীপুরে ২২ ইউনিয়ন ও চার পৌরসভা লকডাউন

নতুন নির্দেশনা : অধিক সংক্রমিত এলাকা চিহ্নিত করেই লকডাউন
নতুন নির্দেশনা : অধিক সংক্রমিত এলাকা চিহ্নিত করেই লকডাউন

মাদারীপুর : করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় মাদারীপুর জেলার ২২টি ইউনিয়ন ও চার পৌরসভার ২১টি ওয়ার্ড রেড জোনের আওতায় পড়েছে।

ফলে আজ সকাল ৬টা থেকে ওসব এলাকায় লকডাউন শুরু হবে। এসব এলাকায় বিধিনিষেধ আরোপ করে গত বুধবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। কেউ এ আদেশ অমান্য করলে জেল-জরিমানা হুশিয়ারিও দেওয়া হয়েছে এতে।

জানা গেছে, মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭ নম্বর ওয়ার্ড পর্যন্ত ও সদর উপজেলার ছিলারচর, ঝাউদি, খোয়াজপুর, ধুইরাইল, মস্তফাপুর নিয়ে মোট ৫টি ইউনিয়ন রয়েছে। এ ছাড়া শিবচরের রেড জোনে পৌরসভার ৩টি ওয়ার্ড, ৮টি ইউনিয়ন। শিবচর পৌরসভার ১, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড এবং ইউনিয়নগুলো হলোÑ শিবচর, দ্বিতীয়খন্ড, বহেরাতলা দক্ষিণ, বাশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরচর ও পাচ্চর। কালকিনি উপজেলার রেড জোন কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড এবং ডাসার, গোপালপুর, আলীনগর এবং শিকারমঙ্গল ইউনিয়ন। রাজৈর উপজেলার মধ্যে রাজৈর পৌরসভার ৬টি ওয়ার্ড এবং ৪টি ইউনিয়ন।

মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, রেড জোন হওয়ায় কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করা হবে। আগামী ৩০ জুন পর্যন্ত এ লকডাউন কঠোরভাবে পালন করা হবে। যদি কেউ এ আদেশ অমান্য করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ক্ষেত্রে কাউকে ছাড় দেয়ওা হবে না।

নিউজবিডি৭১/ এম কে /১৮ জুন ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান