Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

খেলা

মেসির জাদুতে উড়ে গেল বলিভিয়া

ক্রীড়া ডেস্ক: আরও একবার লিওনেল মেসির জাদুকরী পারফর‍্যাম্যান্স দেখলো ফুটবল বিশ্ব। আর এতে পুড়ে ছারখার বলিভিয়া। ফুটবল জাদুকরের জোড়া গোলে গ্রুপ এ থেকে বলিভিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

অ্যারেনা প্যান্টানাল স্টেডিয়ামে আর্জেন্টিনার এই জয়টি মেসিময়। পেনাল্টিসহ জোড়া গোল শুধু করেননি; ম্যাচের শুরুতে তার সহায়তায় এগিয়ে যায় আলবিসেলেস্তেরা।

তবে গ্রুপ ‘এ’র শেষ ম্যাচে এরেনা পানতানালে তার ছিটেফোটাও দেখা যায়নি বলিভিয়ার খেলায়। মেসি এবং সার্জিও আগুয়েরোর যুগলবন্দী যে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, তা হাড়ে হাড়ে টের পেয়েছে বলিভিয়ানরা।

বিশাল এই জয়ে জোড়া গোল করেছেন মেসি। বাকি দুটি গোল করলেন আলেহান্দ্রো গোমেজ এবং লওতারো মার্টিনেজ। বলিভিয়ার হয়ে একমাত্র সান্তনাসূচক গোলটি করেন এরউইন সাভিদরা।

আগের তিন ম্যাচ হেরে এমনিতেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছিল বলিভিয়ার। যার ফলে এই ম্যাচটি ছিল নিয়মরক্ষার। তবে পেশাদার ফুটবলে এসব ‘নিয়মরক্ষা’ শব্দের কোনো ঠাঁই নেই। এখানে সব ম্যাচই সমান। যার পরিপূর্ণ ছাপ দেখা গেলো আর্জেন্টিনার খেলায়।

৩৩তম মিনিটে পেনাল্টি কিকে ব্যবধান বাড়ান মেসি। ডিয়েগো বেজারানো ডি বক্সে গোমেজকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। বাঁ পায়ের শট ডান দিক দিয়ে লক্ষ্যভেদ করে মেসি। ফলে ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

৪২তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন মেসি। মাঝ মাঠ থেকে বল বাড়ান আগুয়েরো। বিপদ দেখে এগিয়ে আসেন বলিভিয়া গোলরক্ষক। এই সুযোগে তার মাথার উপর দিয়ে বল জালে পাঠান আর্জেন্টিনা সুপারস্টার। দেশের হয়ে এটি তার ৭৫তম গোল, কোপা আমেরিকায় ১২তম।

বিরতি থেকে ফিরে ১টি গোল শোধ দেয় বলিভিয়া। ৬০তম মিনিটে লিওনেল জাস্টিনিয়ানোর ক্রস থেকে সেন্টার ডি-বক্স থেকে ডান পায়ের শটে একটি গোল শোধ করেন এরউইন সাভিদরা। এরপর আর কোনো গোলের দেখা পায়নি দলটি।

তবে ব্যবধান আরও বাড়িয়ে নিতে সময় নেয়নি আর্জেন্টিনা। ৬৩তম মিনিটে বদলি নেমে দুই মিনিটের মধ্যে জালের দেখা পেয়ে যান লাউতারো মার্তিনেস। খুব কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ইন্টার মিলানের এই স্ট্রাইকার।

৭৭তম মিনিটে হ্যাটট্রিক পেয়েই যাচ্ছিলেন মেসি। আর্জেন্টিনা অধিনায়কের নিচু ফ্রি কিক ঝাঁপিয়ে ঠেকান বলিভিয়ার গোলরক্ষক।

৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনাই। ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উরুগুয়ে। আর প্যারাগুয়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয়। ৫ পয়েন্ট নিয়ে চারে চিলি।

আগামী রোববার কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনা খেলবে ‘বি’ গ্রুপ চতুর্থ হওয়া একুয়েডরের বিপক্ষে।

 

 

নিউজবিডি৭১/এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান