Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

লিড

রূপগঞ্জে আলোকিত বাংলাদেশের সাংবাদিক রিয়াজকে কুপিয়ে হত্যার চেষ্টা

মো: সাজেদুর রহমান : নারায়ণগঞ্জের রূপগঞ্জে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার রিয়াজ হোসেনকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনা ঘটেছে।

হামলাকারীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে গুরুতর জখম করে। বর্তমানে রূপগঞ্জের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউসিতে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

সোমবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার খাপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

রূপগঞ্জে আলোকিত বাংলাদেশের সাংবাদিক রিয়াজকে কুপিয়ে হত্যার চেষ্টা রিয়াজের সহকর্মী দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জয়নাল আবেদীন জয় জানান, সোমবার রাতে ঢাকায় তাদের এক ছোট ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠান শেষে প্রাইভেটকার করে কাঞ্চনের বাড়িতে ফিরছিলেন তারা। রাত প্রায় সোয়া ১২টার দিকে কাঞ্চন বাজারের ডিস অফিসের সামনে বাড়ির কাছাকাছি রিয়াজ হোসেনকে নামিয়ে দিয়ে জয় যান বাসায়। এরপর ওই ডিস অফিসের সামনে থেকে নিজ বাড়ি খাঁপাড়ায় যাওয়ার পথে বাড়ির কাছাকাছি পৌঁছলে অজ্ঞাত একদল সন্ত্রাসী রিয়াজ হোসেনের উপর হামলা চালায়।

এ সময় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে মাথায় প্রচন্ড বেগে আঘাত করে তাকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। আঘাতের কারণে মাথায় হাড়ভাঙ্গা জখম হয়। এ সময় রিয়াজের চিৎকারে পরিবারসহ আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা সটকে পরে। পরে তাকে উদ্ধার করে প্রথমে সুফী দায়েমুদ্দিন হাসপাতালে পরে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি নিবির পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।

রূপগঞ্জে আলোকিত বাংলাদেশের সাংবাদিক রিয়াজকে কুপিয়ে হত্যার চেষ্টা রিয়াজের চিকিৎসক প্রফেসর কিংসুক আবীর জানান, মাথায় প্রচন্ড আঘাতের কারণে তার মাথার খুলি ফেটে গেছে। এ জন্য তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তার মস্তিস্কে রক্তক্ষরণের কোনো আলামত পাওয়া যায়নি।

সাংবাদিক জয়নাল আবেদীন জয় আরো জানান, বেশ কয়েক দিন ধরেই সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় সন্ত্রাসীরা নানাভাবে রিয়াজ ও তাকে হুমকি-ধামকি দিচ্ছিলো। আর এ ঘটনা সম্পূর্ণ পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে।এ ব্যাপারে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে, স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকরা আহত রিয়াজ হোসেনের পাশে দাঁড়িয়েছেন এবং এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এছাড়া যেসব সন্ত্রাসীরা এ ধরনের ন্যাক্কারজক ঘটনা ঘটিয়েছেন, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, সাংবাদিক রিয়াজ হোসেনের উপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান