Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

লিড

লকডাউনেও চলছে খায়রুল বাহীনির চাঁদাবাজি! ভিডিও

লকডাউনেও চলছে খায়রুল বাহীনির চাঁদাবাজি
লকডাউনেও চলছে খায়রুল বাহীনির চাঁদাবাজি

আমিনুল ইসলাম : রাজধানীর দক্ষিণখান কাঁচা বাজার অটোষ্টানে খায়রুল বাহীনির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ ওঠেছে।

১১ মে সোমবার দক্ষিণখান বাজারে ইজিবাইক(অটো) কে কেন্দ্র করে গাড়ি প্রতি দৈনিক একশত টাকা উত্তোলনের সময় স্থানীয় লোকজন দুজন চাঁদাবাজকে আটক করে।

চাঁদাবাজ দুজন হারুন ও মেহেদীকে জিজ্ঞাসা করা হলে তারা জানায়, ‘বিমান বন্দর থানা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আমাদের প্রতিটি অটো থেকে একশত টাকা করে তুলতে বলেছে। আর একাজের জন্য আমরা পাই দৈনিক ছয়শত টাকা । খায়রুল ভাই বলছে থানার ওসি সাহেবের সাথে কথা হয়েছে, সমস্যা হলে ওসি স্যার দেখবে’।

এখন মহামারি করোনা ভাইরাসের আক্রমণে সারাদেশে। ঠিক এই মূহুর্তে খায়রুল ইসলামের বাহীনির চাঁদাবাজ সিন্ডিকেট দলীয় সাইনবোর্ড ব্যবহার করে দেশের এই ক্লান্তি লগ্নে সরকারের ভাবমূর্তি নষ্ট করার উদ্যেশ্যে ও তাদের ব্যাক্তি স্বার্থ হাছিলের লক্ষ্যে ইজিবাইক প্রতি রশিদের মাধ্যমে দৈনিক একশত টাকা চাঁদা আদায় করছে।

বিষয়টি নিয়ে বিমান বন্দর থানার জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম নিউজবিডি৭১কে জানান,আমাদের কয়েকজন লোক তারা অপহরণ করে নিয়ে মারধর করে ২০ হাজার টাকাসহ মোবাইল কেড়ে নিছে। তারা চাঁদাবাজি করছে । ওসি সাহেবের সাথে কথা বলার বিষয়ে তিনি বল্লেন,চাঁদার বিষয়ে ওসির সাথে কি কথা বলবো।

খায়রুল ইসলামের গ্রামের বাড়ি গোপালগঞ্জ হওয়ায় ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে বিমান বন্দরসহ দক্ষিণখান থানার বিভিন্ন এলাকায় তার নিজস্ব বাহীনি দিয়ে চাঁদা আদায় করছে। চাঁদা আদায়ে ব্যবহার করছে বেশির ভাগ স্থানীয় যুবকদের।

অভিযোগ সূত্রে জানা যায়, খায়েরের সাথে রয়েছে বিমান বন্দর থানা শ্রমিক লীগের যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ আলী। সাংগঠনিক সম্পাদক হারুন ওরফে বুইরা হারুন। খায়রুল ইসলাম পূর্বে বিএনপির সক্রিয় নেতা হলেও ঢাকায় এসে গা ঢাকা দিয়ে বনে যান শ্রমিক লীগের থানা কমিটির সম্পাদক ও বড় মাপের নেতা। বিমান বন্দর রেল স্টেশনে চলে তার রাজত্ব। প্রশাসন থেকে শুরু করে স্থানীয় জনগন সবই যেন তার পকেটে। রেলস্টেশনে অবৈধ উচ্ছেদ অভিযান চল্লেও তার ফলের দোকান বহাল তবিয়তে চলে। বেশির ভাগ সময় তার ফলের দোকান রেলস্টেশনের কার পার্কিং এরিয়ার জায়গা দখল করে চলে ব্যবসা। যে কারনে পথচারীদের প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হয়।

চাঁদাবাজির বিষয় জাতীয় শ্রমিক লীগের ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মো. নূর ইসলাম বীরমুক্তিযোদ্ধা নিউজবিডি৭১কে জানান, খারুল আমার লোক না,বরকত স্যাারের লোক। সে আগে বিএনপি’তে ছিল এখন বরকত স্যারের সাথে শ্রমিক লীগ করে। তাকে বহিষ্কারও করা হয়েছে কিন্তু তারা তাদের মত করে চলেছে।

নিউজবিডি৭১/এম কে/১৭ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান