Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বাংলাদেশ

লকডাউনে বন্ধ থাকবে নিম্ন আদালত

নিজস্ব প্রতিবেদক: সরকার ঘোষিত কঠোর লকডাউনে দেশের নিম্ন আদালত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশনায় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে ছুটি কালীন সময়ে অধস্তন আদালতের কর্মরত সকল বিচারক এবং আদালতের কর্মকর্তা-কর্মচারীকে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এই সময়ে জরুরী প্রয়োজন ব্যতিরেেক আইনজীবী এবং বিচারপ্রার্থীদের আদালত প্রাঙ্গণে না আসার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

বুধবার (৩০ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশনায় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে আগামী ৭ জুলাই পর্যন্ত সরকার সারাদেশে লকডাউন ঘোষণা করায় সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতে স্বাভাবিক বিচার কাজ বন্ধ থাকবে।

তবে সাংবিধানিক বাধ্যবাধকতায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন ম্যাজিস্ট্রেট এবং ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী জেলা/মহানগরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করবেন।

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

কালচার

সিলেটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ডে লাইফ সিল্ক ফাউন্ডেশন। সম্প্রতি নিজেদের স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনটির প্রতিনিধিরা হাজির হয় সিলেটের...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান