Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বিশ্ব

সন্ত্রাসী হামলায় নাইজারে ২০ গ্রামবাসীর মৃত্যু

সন্ত্রাসী হামলায় নাইজারে ২০ গ্রামবাসীর মৃত্যু
সন্ত্রাসী হামলায় নাইজারে ২০ গ্রামবাসীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
ঢাকা : নাইজারে সন্ত্রাসী হামলায় অন্তত ২০ গ্রামবাসীর মৃত্যু হয়েছে।

রোববার (১০ মে) দেশটির আঞ্চলিক গভর্নর ইবরাহিম কাতিয়েলার বরাতে এ খবর জানায় এএফপি।

স্থানীয় সূত্র জানায়, সন্ত্রাসীরা গাদাবো, জিবানে কইরাজেনো ও জিবানে টেগু এলাকায় হামলা চালায়। ওই এলাকাগুলো নাইজার ও মালি সীমান্তের মধ্যবর্তী অঞ্চলে অবস্থিত।

এএফপিকে জানান, রোববার স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় সশস্ত্র সন্ত্রাসী দল মোটরবাইকযোগে এসে তিন গ্রামে হামলা চালায়। তার ওই গ্রামের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটতরাজ চালিয়ে নগদ অর্থ, খাদ্যশস্য ও গবাদি পশু লুট করে নিয়ে উত্তরাঞ্চলের দিকে চলে যায়। তাদের হামলায় অন্তত ২০ গ্রামবাসীর প্রাণহানি হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ডিসেম্বরের সিনেগোদা হামলায় ১৭৪ সৈন্য মৃত্যুর ঘটনা ঘটে। আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্ক ইসলামিক স্টেট (আইএস) ওই হামলা চালিয়েছিল বলে জানানো হয়। এছাড়াও, জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস গত সপ্তাহে সাহেলের জিহাদি দলগুলো করোনাভাইরাস পরিস্থিতিকে ব্যবহার করে এ ধরনের হামলা চালাতে পারে বলে সতর্ক করেছিলেন।

নিউজবিডি৭১/এম কে/১২ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান