Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

সাংবাদিক এইচ আর হাবিব এর উপর সন্ত্রাসী হামলা

সাংবাদিক এইচ আর হাবিব এর উপর সন্ত্রাসী হামলা

পঞ্চগড় : পঞ্চগড় জেলার বোদা থানার ঝলই শালসিড়ি ইউনিয়নে নারী নির্যাতন, মাদক ব্যবসা, সন্ত্রাসী চাদাবাজ এবং ভূমিদস্যু একটি চক্র, যা মাহাবুব বাহিনী নামে দীর্ঘদিন ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিলপ। গত ২৮ তারিখে এই আঞ্চলের মরিচের বাম্পার ফলন এবং বৃষ্টিতে মরিচ শুকাতে না পারায় আর্থিক ক্ষতিগ্রস্ত কৃষকদের নিয়ে একটি প্রতিবেদন তৈরী করতে সেখানে যান তিনি।

ঘটনার দিন বোদা উপজেলা চেয়ারম্যান ও থানা শিক্ষা কর্মকর্তার স্বাক্ষাতকার নিয়ে চাষীদের চাতালের ছবি তুলতে ফিরে আসেন ঝলই শালসিড়ি ইউনিয়নের নয়নিব্রুজে। উল্লেখ্য এই ঘটনার পূর্বে অন্য কয়েকটি পত্রিকায় এই বাহিনী নিয়ে ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন তৈরী হয়ে প্রকাশ হয়েছিল। তা বেশ কয়েকটি পত্রিকায় প্রকাশিত হবার পর থেকেই তারা এইচ আর হাবিবকে টার্গেট করে । তখন থেকেই এই সন্ত্রাসী চক্র তাকে হুমকি ধমকী এবং তাকে অনুসরণ করে আসছিল।
ঘটনার দিন এইচ আর হাবিব এসাইনমেন্ট এর তথ্য সংগ্রহ ও সংবাদ সংগ্রহের জন্যে ঘটনাস্থলে উপস্থিত হলে, হায়াত – মাহাবুব বাহিনী তাকে আক্রমণ করে। এই আক্রমণে স্থানীয় কিছু মানুষ এইচ আর হাবিব এবং তার সহকারীকে সরিয়ে দিতে এসে মারাত্মক আহত হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

আহত হয়ে পঞ্চগড়ের বোদা সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়ে থানায় অভিযোগ দায়ের করেন। এই হামলার পাছনে স্থানীয় সন্ত্রাসীদের গডফাদার আছে বলে চাউর হয়েছে। যার ছত্রছায়ায় এই সন্ত্রাসীরা মাদক ব্যাবসা,চাদাবাজী, যবর দখল সহ নানান অপকর্ম করেন বলে জানা গেছে। এই নৃশংস হামলায় করে মাহাবুব, হায়াত মাষ্টার, মচুয়া রউফ,চুল ঝোলা সুমন, হিরোঞ্চি রেঞ্জারসহ প্রায় ২০/২৫ জনের একটি দল অভিযোগের সূত্রে জানা গেছে। অপরদিকে নিজেদের অপকর্ম রক্ষায় মামলা করার জন্য, ভূয়া মেডিকেল সার্টিফিকেট নিতে পঞ্চগড় সদর হাসপাতালে ঘটনায় উপস্থিত ছিল না, সন্ত্রাসীরা এমন কিছু নারী ও পুরুষকে ভর্তি করিয়েছে বলে জানা যায়। এই রিপোর্ট লিখা পর্যন্ত তদন্ত পূর্বক মামলা নেওয়া হবে বলে জানান থানার ওসি তদন্ত ।

নিউজবিডি৭১/ এম কে / ২৯ মে ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান