Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

সাতক্ষীরায় আ’লীগ নেতাকে হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

আক্তারুজ্জামান বাচ্চু: সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার কথিত ভুমিহীন নেতা, সন্ত্রাসী ওহাব আলী পেয়াদাকে গ্রেপ্তার করেছে সাতক্ষীরা সদর থানা পুলিশ।

সোমবার (১৪ জুন) ভোররাতে সাতক্ষীরা শহরের পিটিআই স্কুল মাঠ সংলগ্ন মোতালেবের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওহাব আলী পেয়াদা নলতার আওয়ামী লীগ নেতা সোলায়মান হত্যা মামলার প্রধান আসামী।

মামলায় বর্ণিত এজাহার সূত্রে জানা গেছে, ২০১৪ সাল থেকে কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের ঝায়ামারি নামক বিলে ১০৭ বিঘা মাছের ঘেরের জমি নিয়ে বিরোধ চলছিলা, নলতা ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলায়মান গাজীসহ ৪৪ জনের একটি দলের সঙ্গে। এই ঝায়ামারি গ্রামের ওহাব আলী পেয়াদার সাথেও তার শরীকদের বিরোধ রয়েছে।

জমিজমা নিয়ে আদালতে দায়েরকৃত মামলায় হেরে যাওয়ার পর কিছু কথিত ভূমিহীনদের ১০৭ বিঘা ঘেরের মধ্যে বসিয়ে দিয়ে প্রায় ৭০ বিঘা জমি দখলে রাখেন ওহাব পেয়াদা। এ নিয়ে ওহাব পেয়াদা কয়েকবার সোলায়মানকে হত্যারও হুমকি দেয়। একপর্যায়ে ২০১৭ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে বিশ্বস্ত কোন লোকের মাধ্যমে আওয়ামীলীগ নেতা সোলায়মানকে স্থাণীয় রাঙাশিশা ব্রীজের পাশে ডেকে নিয়ে যায়। তাকে রাতভর আটক রাখার পর ভোর চারটার দিকে সোলায়মানকে আশাশুনির কৈখালি পানির ট্যাঙ্কির পাশে পানি উন্নয়ন বোর্ডের বেড়ি বাঁধের উপর জবাই করে হত্যা করা হয়।

এঘটনায় নিহতের ভাই সামিউল্লাহ বাদি হয়ে ওহাব আলী পেয়াদাসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮/১০ জনের নামে আশাশুনি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে প্রধান আসামী আব্দুল ওহাব পেয়াদা সাতক্ষীরার পিটিআই স্কুৃলের সামনে ঘরভাড়া নিয়ে পালিয়ে থাকেন। এই ওহাব পেয়াদা একজন হিন্দু নারীকে নিয়ে স্ত্রী পরিচয়ে ভাড়া বাসায় ছিলেন। সবশেষে তিনি আজ ভোরে সদর থানা পুলিশের হাতে আটক হলেন।

নিহত সোলায়মানের ভাই মামলার বাদী সামিউল্লাহ গাজী সাংবাদিকদের জানান, মামলার তদন্তভার সিআইডি পুলিশের কাছে থাকলেও সিআইডি পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি।

দীর্ঘদিন পরে হলেও আলোচিত এই হত্যা মামলার প্রধান আসামী গ্রেপ্তার হওয়ায় সদর থানা পুলিশকে তিনি ধন্যবাদ জানিয়েছেন । তিনি আরো জানান, কুখ্যাত সন্ত্রাসী, কথিত ভুমিহীন নেতা ওহাব আলী পেয়াদার নামে বিভিন্ন থানায় ও আদালতে হত্যা, অস্ত্রসহ বহু মামলা রয়েছে ।

 

এসএইচআই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান