Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

লিড

সাতক্ষীরা সীমান্তে দুইজন ভারতীয় নাগরিকসহ ১১ জন আটক

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা : অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১১ জনকে আটক করেছে বিজিবি। এদের মধ্যে দুইজন ভারতীয় নাগরিক রয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাতে সাতীরা সদর উপজেলার তলুইগাছা ও কুশখালী সীমান্তে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার স্বরুপনগর থানার চিতুরি গ্রামের আমিনুর মোল্লার ছেলে মোঃ আফতাব মোল্লা (৩৫) ও তার মেয়ে মোছাঃ রুহিনী মোল্লা (৫), বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলা সদরের বালিয়াকান্দি গ্রামের মতিয়ার রহমানের মেয়ে মোছাঃ ঝর্ণা (২৫), খুলনা জেলা সদরের পাবলা গ্রামের আব্দুল আজিজের স্ত্রী রিজিয়া (৪৫), একই গ্রামের সুশীল শিলের স্ত্রী কৃষ্ণা শিল (৫৪), কিশোরগঞ্জ জেলা সদরের পাইকপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে খাদিজা বেগম (২৮), তার মেয়ে নাইমা ইসলাম (সাড়ে তিন বছর) , সাতীরার কলারোয়া থানার গৈয়া গ্রামের মুজিবর রহমানের ছেলে সুমন মিয়া (২৫), খুলনা জেলার কয়রা উপজেলার শ্রীরামপুর গ্রামের খোদাবক্স সানার ছেলে ইয়াসিন সানা (৩৫), তার স্ত্রী লাভলী বেগম (২৬) ও মেয়ে ইয়াসমিন জাহান মুন্নি (৬)।

শুক্রবার (১৮ জুন) সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আল-মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, আটক বাংলাদেশি নাগরিকদের সাতীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় এবং কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটক বাংলাদেশিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হবে। আর পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিক মোঃ আফতাব মোল্লা ও রুহিনী মোল্লাকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি অধিনায়ক আরো বলেন, গত ২৮ এপ্রিল থেকে আজ পর্যন্ত অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে সীমান্তে মোট ৬৮ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে ৬৩ জন বাংলাদেশি নাগরিক, এদের মধ্যে তিনজন মানবপাচারকারী রয়েছে। এছাড়া, দুইজন রোহিঙ্গা শরণার্থী ও তিনজন ভারতীয় নাগরিক রয়েছে। তবে, ভারতীয়দের সেদেশের বিএসএফ’র কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সদস্যরা নিরলস কাজ করছে। এপর্যন্ত ১৫ জন মানব পাচারকারী সদস্যের বিরুদ্ধে পলাতক আসামি হিসেবে থানায় মামলা দায়েরও করা হয়েছে।

 

এস এইচ আই

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

ইসলাম

নূর হোসাইন: জামিয়াতুন নূর আল কাসেমিয়ার আরবী সাহিত্য বিভাগের উদ্যোগে আরবি দেওয়ালিকা ‘আন-নূর’ প্রকাশিত হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দেয়ালিকার মোড়ক উন্মোচন...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান