Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

সারাদেশ

সাপাহার ও নেয়ামতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো “জিন এক্সপার্ট” প্রযুক্তি

জুল‌ফিকার আলী সম্রাট, নওগাঁ : কোভিড -১৯ সনাক্তকরণে অত্যাধুনিক প্রযুক্তির জিন এক্সপার্ট প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এই প্রযুক্তির ফলে সাপাহার উপজেলা বাসী আরও নিখুঁত এবং কম সময়ে কোভিড -১৯ সনাক্ত পরিক্ষা করাতে পারবে এবং হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে সম্ভব হবে!

১২জুলাই সমবার নওগাঁ জেলার মধ্যে নিয়ামতপুর এবং সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড -১৯ সনাক্ত পরিক্ষার এই আধুনিক প্রযুক্তির চালু করা হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার রুহুল আমিন বলেন, জনসাধারণের ভোগান্তি কমাতেই আমরা এই উদ্যোগ হাতে নিয়েছি, মানুষ যেন সহজেই কোভিড -১৯ পরিক্ষা এই স্বাস্থ্য কমপ্লেক্সে করাতে পারে,আগে ঢাকাতে পাঠিয়ে এই কাজটি করতে হতো কিন্তু এখন থেকে জনসাধারণ সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড পরীক্ষা করাতে পারবে তিনি আরো বলেন, জিন এক্সপার্ট এর পাশাপাশি আমাদের রেপিট এন্টিজেন টেস্ট এর পর্যাপ্ত কিট মজুত রয়েছে, করোনা রোগের (কোভিড -১৯) এর যে কোন লক্ষ্মণ দেখা দিলেই দ্রুত পরীক্ষা করার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার জন্য অনুরোধ করছি।

এম কে

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান