Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

বিশ্ব

সামরিক বাসে ভয়াবহ বোমা হামলা

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে সেনা সদস্যদের বহনকারী একটি বাস লক্ষ্য করে চালানো বোমা হামলায় এক ডজনের বেশি সেনা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে।

রাষ্ট্র পরিচালিত আল-ইখবারিয়া টেলিভিশন চ্যানেল এক প্রতিবেদনে বলেছে, বোমা হামলায় ১৪ সেনা নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। রাজধানী দামেস্কের হাফেজ আল-আসাদ সেতুর কাছে আজ (বুধবার) সকালে ওই হামলার ঘটনা ঘটে। টেলিভিশনের খবরে যে স্থিরচিত্র ব্যবহার করা হয়েছে তাতে দেখা যাচ্ছে বোমা হামলায় সামরিক বাহিনীর ওই বাসটি একেবারে চুরমার হয়ে গেছে এবং উদ্ধারকারীরা হতাহত সেনাদের দেহের ছিন্নভিন্ন টুকরো সরিয়ে নিচ্ছেন।

আল-ইখবারিয়া টেলিভিশন চ্যানেল জানিয়েছে, সকালে যখন লোকজন সবাই অফিস-আদালত এবং স্কুল-কলেজে যাচ্ছিলেন তখন ভিড়ের মধ্যে এই বোমা হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক সিরিয়ায় একটি সামরিক সূত্র জানিয়েছে, সকাল পৌনে সাতটার সময় রাস্তার পাশে পেতে রাখা সন্ত্রাসীদের বোমার বিস্ফোরণ ঘটে। সূত্রটি বলছে, বাসের গায়ে আটকে দেয়া দুটি বোমার বিস্ফোরণে সেনারা হতাহত হন। কোনো  ব্যক্তি বা গোষ্ঠী তাৎক্ষণিকভাবে এই হামলার দায়িত্ব স্বীকার করে নি।

সিরিয়াল স্বরাষ্ট্রমন্ত্রী মুহাম্মাদ খালেদ আল-রাহমুন হামলার নিন্দা জানিয়ে এক বিবৃতিতে বলেছেন, “সন্ত্রাসীরা সিরিয়ার বিভিন্ন স্থানে পরাজয়ের স্বাদ গ্রহণ করেছে। এরপরও যারা এই হামলা চালিয়েছে তারা মূলত বহুসংখ্যক সাধারণ মানুষ হত্যার লক্ষ্য নিয়ে এই কাজ করেছে। হামলায় জড়িত ও দোষী ব্যক্তিদেরকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।”

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

সর্বাধিক পঠিত

বাংলাদেশ

বাংলাদেশ

বৃদ্ধাশ্রমে কোভিড প্রতিরোধক সুরক্ষা সামগ্রীসহ প্রয়োজনীয় ঔষধ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব উত্তরার সদস্যরা। সম্প্রতি, উত্তরখানের আপন নিবাস বৃদ্ধাশ্রমে এই...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান