Connect with us

Hi, what are you looking for?

Newsbd71Newsbd71

খেলা

১০ ক্রিকেটারকে ছাড়াই বিমানে উঠছে পাকিস্তান

১০ ক্রিকেটারকে ছাড়াই বিমানে উঠছে পাকিস্তান
১০ ক্রিকেটারকে ছাড়াই বিমানে উঠছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
ঢাকা : পাকিস্তান ক্রিকেট দল করোনাভাইরাসের কারণে ১০জন ক্রিকেটারকে ছাড়াই রোববার বিশেষ ভাড়া করা বিমানে উঠছে । আগস্টে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য ৫ সপ্তাহ আগেই ইংল্যান্ড গিয়ে পৌঁছাচ্ছে পাকিস্তানিরা। পিসিবির পক্ষ থেকে আজ জানানো হয়েছে এ তথ্য।

করোনাভাইরাসের কারণে তিন মাসেরও বেশি সময় বন্ধ ক্রিকেট। সেই বন্ধ ক্রিকেট মাঠে ফেরানোর আপ্রাণ চেষ্টা চলছে। ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজ সফরের মধ্য দিয়ে করোনার পর ফিরছে ক্রিকেট। এরপরই ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজের জন্যই ২৮ জুন (আগামীকাল রোববার) ইংল্যান্ড রওয়ানা হবে পাকিস্তান ক্রিকেট দল।

কিন্তু সফরের আগেই করোনাভাইরাসের কারণে জটিল অবস্থার মধ্যে পড়ে গেলো পাকিস্তান দল। কারণ, টেস্ট করতে গিয়ে দেখা গেলো ১০জন ক্রিকেটারই করোনা পজিটিভ। শুক্রবার দ্বিতীয় টেস্ট করার পর ৬ জনের নেগেটিভ রিপোর্ট আসলেও, ইংল্যান্ড যেতে হলে আরও একবার টেস্ট করে নেগেটিভ রিপোর্ট আসা প্রয়োজন। তাহলেই কেবল, তারা ইংল্যান্ড যেতে পারবেন।

পিসিবি পরিকল্পনা করছে, ২৯ জুন তৃতীয়বার করোনা টেস্টের জন্য ক্রিকেটারদের নমুনা সংগ্রহ করা হবে। এর অর্থ, যে ১০ জন পজিটিভ হয়েছিলেন, তাদের মধ্যে ৬জন নেগেটিভ হলেও ১০ জনের কেউই রোববারের বিমানে উঠতে পারছেন না। পাকিস্তান ক্রিকেট দলের জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) একটি বিশেষ চাটার্ড বিমানের ব্যবস্থা করেছে। যেটাতে করে রোববার বাকি ক্রিকেটাররা উড়ে যাবে ইংল্যান্ডে।

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল পিসিবি। এর মধ্যে শোয়েব মালিক ছুটিতে। ১০জন করোনা আক্রান্ত। বাকি থাকলো ১৮ জন। এছাড়া ১৪ সদস্যের কর্মকর্তা-কর্মচারির মধ্যে একজন করোনা আক্রান্ত, বোলিং কোচ ওয়াকার ইউনুস রয়েছেন অস্ট্রেলিয়ায়। বাকি থাকলো ১২ জন। ১৮ খেলোয়াড় এবং ১২ জন কর্মকর্তাকে নিয়েই রোববার বিমান ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে বলে জানিয়েছেন পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান।

প্রথমবার টেস্টে যে ১০জনের রিপোর্ট পজিটিভ এসেছিল, তারা হলেন- শাদাব খান, হারিস রউফ, হায়দার আলি, ফাখর জামান, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, ইমরান খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন এবং কাশিফ ভাট্টি। এর মধ্যে মোহাম্মদ রিজওয়ানই শুধু টেস্ট স্কোয়াডের সেরা একাদশে প্রথম চয়েজ।

ইংল্যান্ড পৌঁছানোর পর ম্যানচেস্টারে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করবে পাকিস্তান ক্রিকেট দল। এরপর সেখানে আবার টেস্ট করা হবে।

নিউজবিডি৭১/এম কে / ২৭ জুন ২০২০

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুকে ২৪ লক্ষের পরিবার

বাংলাদেশ

বাংলাদেশ

গত দুই মাসের মধ্যে তিন দফা বন্যার কবলে পড়েছে সিলেট-সুনামগঞ্জ৷ তবে এবারের বন্যা ভয়াবহ রূপ নিয়েছে৷ সিলেটে কেন এত ঘন ঘন বন্যা? গবেষকরা বলছেন,...

কপিরাইট Ⓒ ২০১২-২০২১ নিউজবিডি৭১.নেট । সর্বস্বত্ব সংরক্ষিত। বাড়ী- ৪৯ (১ম তলা), রোড- ১২, সেক্টর-১১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০, বাংলাদেশ। প্রকাশক- মোহাম্মদ মানিক খান