নিজস্ব প্রতিবেদকঃ

 

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের জন্য ২০ কোটি টাকার বাজেট পাশ করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আয়োজনের নাম করা হয়েছে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’। গত রবিবার সাংগঠনিক কমিটির ভার্চুয়াল সভায় এই বাজেট পাশ করা হয়।

কমিটির চেয়ারম্যান ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ অলিম্পিক ফেডারেশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, তথ্য মন্ত্রণালয়ের সচিব, সাভার ৯ম পদাতিক ডিভিশনের জিওসিসহ সাংগঠনিক কমিটির অন্যান্য কর্মকর্তাগণ যুক্ত হন।

আগামী ১ এপ্রিল থেকে শুরু হয়ে দেশের সর্ববৃহৎ এই ক্রীড়াযজ্ঞ চলবে ১০ এপ্রিল পর্যন্ত। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলোয়াড়, টিম অফিসিয়াল ও খেলা পরিচালনার জন্য টেকনিক্যাল অফিসিয়ালসহ আনুমানিক ৮ হাজার ৫০০ জন অংশগ্রহণ করবেন এতে।

সভায় বিস্তারিত আলোচনার পর গেমস উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানটি আকর্ষণীয়, প্রাণবন্ত, শ্রেষ্ঠতর ও উৎকর্ষিত ভাবে আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়।

অংশগ্রহণকারী ডিসিপ্লিনের খেলাগুলোর মধ্যে দুটি ডিসিপ্লিনের খেলা কুমিল্লায় এবং গাজীপুর জেলায় আয়োজন করা হবে বলে জানানো হয়।

এদিকে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস উপলক্ষে বিদেশ হতে আমদানিকৃত মালামালসহ গেমসের জন্য বরাদ্দকৃত অর্থের ভ্যাট ও ট্যাক্স মওকুফ করা হবে।